ধর্ষকদের সাজা ফাঁসি! আগামী সপ্তাহেই বিল পাশ! রাজ্যপাল সই না করলে চরম হুঁশিয়ারি মমতার

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডে তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি। এই ঘটনায় প্রবল সমালোচিত হয়েছে রাজ্যের শাসক দল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) অবশ্য বারবার দোষীর ফাঁসির দাবি জানিয়েছেন। মঙ্গলবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে রাজ্য বিধানসভায় নয়া বিল আনার কথা ঘোষণা করলেন তিনি।

  • ধর্ষণের সাজা ফাঁসি! নতুন বিলের কথা ঘোষণা মমতার (Mamata Banerjee)

বুধবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে মেয়ো রোডে একটি অনুষ্ঠান আয়োজিত হয়েছিল। সেখানে বক্তব্য রাখতে গিয়েই তৃণমূল (Trinamool Congress) নেত্রী বলেন, ধর্ষকদের একটাই শাস্তি ফাঁসি। মুখ্যমন্ত্রীর কথায়, ‘ন্যায় সংহিতায় ধর্ষকদের জন্য ১০ বছর, ১২ বছরের ধাপ আছে। এর কী দরকার ছিল! রাজ্যের হাতে ক্ষমতা নেই। রাজ্যের হাতে ক্ষমতা থাকলে আমি ৭ দিনে করে দেব। ধর্ষকদের একমাত্র শাস্তি ফাঁসি, ফাঁসি, ফাঁসি। ধর্ষণের একমাত্র সাজা ফাঁসি, আর কিছু নয়। মনে রাখবেন, এই একটা কাজ করলে সব ঠাণ্ডা হয়ে যাবে’।

   
  • রাজ্যপালকে সই করতে হবেঃ মমতা

একথা বলার পরেই আগামী সপ্তাহে বিধানসভায় (West Bengal Assembly) নয়া বিল পাশের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। মমতা বলেন, আগামী সপ্তাহে স্পিকারকে বলে বিধানসভার অধিবেশন ডাকব। রাজ্য বিধানসভা থেকে আগামী ১০ দিনের মধ্যে ধর্ষকের ফাঁসির বিল পাশ করে রাজ্যপালের কাছে পাঠানো হবে।

আরও পড়ুনঃ আক্রান্ত বাংলা হান্ট! শোভনকে ‘খোলা চ্যালেঞ্জ’ আক্রমণকারী যুবকের, কভারেজে গিয়ে ধুন্ধুমার!

মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি জানি, রাজার পাট, রাজাবাবু কিছু করবেন না। না করলে মনে রাখবেন, বোনেরা, মেয়েরা ঘণ্টার পর ঘণ্টা গিয়ে রাজভবনে বসে থাকবেন। এই বিল স্বাক্ষর করতে হবে’। রাজ্যপালের কাছে পাঠিয়ে দিয়ে দায় সেরে দিলে হবে না, সাফ জানান মমতা।

এদিন রাজভবনে শ্লীলতাহানি কাণ্ড নিয়েও মুখ খোলেন মুখ্যমন্ত্রী। মমতা (Mamata Banerjee) বলেন, ‘আপনি কী করে বড় বড় কথা বলেন? রাজভবনের মহিলা কর্মীকে নির্যাতন করেন। সেই মেয়েটা সুবিচার পায়নি। ট্রমাটাইজড হয়ে পড়েছিল। আমি ওকে অন্য জায়গায় সরিয়ে নিয়ে গিয়েছি। চাকরি করে দিয়েছি, থাকার জায়গা করে দিয়েছি। লজ্জা নেই!’

Mamata Banerjee

মমতার (Mamata Banerjee) পাশাপাশি এদিন ধর্ষণ রুখতে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, ‘আগামী ৩,৪ মাসের মধ্যে কেন্দ্র যদি এই নিয়ে কড়া আইন প্রণয়ন না করে, তাহলে দিল্লিতে আমরা বৃহত্তর আন্দোলনে নামব’। এমনকি প্রয়োজন পড়লে ‘প্রাইভেট মেম্বার বিল’ আনার হুঁশিয়ারিও দেন তিনি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর