বহু বছর পর IPL-এ ফিরছেন জাহির খান! এই দলের হয়ে নিতে চলেছেন বড় দায়িত্ব

বাংলাহান্ট ডেস্ক: সমস্ত ফ্র্যাঞ্চাইজি ইতিমধ্যেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৫ এর জন্য নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। মেগা নিলামের জন্যও এখন সবাই অপেক্ষা করে রয়েছে। এদিকে দীর্ঘদিন পর আইপিএলে প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার জাহির খানও (Zaheer Khan) ফিরছেন বলে জানা গিয়েছে। পেশাদার ক্রিকেটকে বিদায় জানানোর পরে মুম্বাই ইন্ডিয়ান্সের পরিচালকের পদে বসেন তিনি।

দীর্ঘদিন পর আইপিএলে প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার জাহির খানও (Zaheer Khan) ফিরছেন

তবে বর্তমানে শোনা যাচ্ছে জাহির (Zaheer Khan) আসন্ন মরসুমে লখনউ সুপার জায়ান্টস দলের মেন্টরের দায়িত্ব নেবেন। লখনউ সুপার জায়ান্টস দলের পারফরম্যান্স গত আইপিএল মরসুমটিতে খুব একটা ভালো ছিল না। তাই দলে এবার বড় পরিবর্তনের আশঙ্কা ছিল আগে থেকেই। এখন, জাহির খান (Zaheer Khan) মেন্টর হিসাবে যোগদানের সঙ্গে, মেগা প্লেয়ার নিলামে লখনউ দলও এর বেশ সুবিধা পাবে। তবে দলে জাহির (Zaheer Khan) শুধু মেন্টরের ভূমিকায় থাকবেন নাকি বোলিং কোচের ভূমিকায়ও দেখা যাবে তাঁকে, তা এখনও স্পষ্ট নয়।

   

zaheer khan is set to join lucknow super giants on ipl 2025

আসলে, লখনউয়ের প্রাক্তন কোচ মরনে মরকেল গত মরসুমে লখনউ সুপার জায়ান্টস দলের বোলিং কোচ ছিলেন। বর্তমানে তিনি এখন ভারতীয় দলের নতুন বোলিং কোচ হয়েছেন। জাহির খান আইপিএলে তিনটি দলের হয়ে খেলেছেন। যার মধ্যে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, দিল্লি ডেয়ার ডেভিলস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। জাহিরের আইপিএলে মোট ১০২টি উইকেট রয়েছে।

আরও পড়ুন : ICC চেয়ারম্যান হয়ে মিলবে না স্বস্তি! জয় শাহকে হতে হবে একাধিক চ্যালেঞ্জের সম্মুখীন, ব্যর্থ হলেই সর্বনাশ

তিনি তাঁর শেষ আইপিএল ম্যাচ খেলেছিলেন ২০১৭ সালে। আইপিএল ২০২৫ এর মেগা প্লেয়ার নিলামের আগে লখনউ সুপার জায়ান্টসের কোচিং সেটআপ সম্পর্কে কথা বলে নেওয়া যাক। জাস্টিন ল্যাঙ্গার বর্তমানে প্রধান কোচের ভূমিকায় রয়েছেন এই দলে। তিনি গত মরসুমে অ্যান্ডি ফ্লাওয়ারের বিদায়ের পরে এই দায়িত্বটি নিয়েছিলেন।

আরও পড়ুন : জয় শাহ করে দেখালেন কামাল! হলেন ICC-র নতুন চেয়ারম্যান, BCCI সেক্রেটারি পদে এবার “নতুন মুখ”

এছাড়াও সহকারী কোচের ভূমিকায় এই কোচিং সেটআপে রয়েছেন ল্যান্স ক্লুসেনার ও অ্যাডাম ভোগেস। লখনউ তাঁর প্রথম দুই মরসুমে প্লে-অফে পৌঁছেছিল। কিন্তু শেষ মরসুমে, দুর্বল নেট রান রেটের কারণে, তালিকার উপরিভাগে জায়গা পায়নি কে এল রাহুলের দল। তবে জাহির খান মেন্টর হয়ে এলে আবারও বুকে আশা বাঁধবে লখনউ ফ্যানরা।

Pousali Chakraborty
Pousali Chakraborty

সংবাদের প্রতি টানে ব্রেকিংয়ের দুনিয়ায় পা দেওয়া পৌষালীর। দর্শন নিয়ে স্নাতকে এগোলেও পরবর্তী পথ চলাটা খবরের দিকে ঘুরে যায়। জীবনে আসে যাদবপুর থেকে পড়ার অল্প সময়ের সুযোগ। টলিপাড়ায় উঁকি দেওয়া থেকে বাইশ গজের পিচে কার ঝুলিতে কত রান, দুই দিকেই নজর ঘোরাতে ভালোবাসেন পৌষালী। পর্দার অনুষ্কা-মাঠের বিরাট দু'জনের খবর সমান তালে রাখার চেষ্টা করে। অবসর সময় কাটে নাচ, বই, ম্যাগাজিনে চোখ বুলিয়ে।

সম্পর্কিত খবর