Optical Illusion: মাত্র কজন ৫ সেকেন্ডে চিহ্নিত করেছেন ৭৯ নম্বরটি! একবার ঝালিয়ে দেখবেন নাকি?

বাংলাহান্ট ডেস্ক : প্রথম দেখাতে কিছু ছবিকে একই রকম লাগলেও, তার মধ্যে থাকে জটিল ধাঁধা। অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলায় তেমনই ধাঁধা সমাধান করতে হয়। প্রথম দেখাতে এই ধরনের ধাঁধা খুব সহজে লাগলেও, খুব কম সংখ্যক মানুষ এই খেলায় জয়ী হন। অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলায় পরীক্ষা করা যায় আপনার ইন্দ্রিয় শক্তি।

আপনার চোখ ও মস্তিষ্ক কতটা সতেজ সেই পরীক্ষা অনায়াসে করতে পারেন অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) মাধ্যমে। আমরা মাঝেমধ্যেই এই ধরনের অপটিক্যাল ইলিউশনের খেলা নিয়ে আসছি আপনাদের জন্য। আজকাল সোশ্যাল মিডিয়াতেও বেশ জনপ্রিয় হয়েছে এই ধরনের অপটিক্যাল ইলিউশন (Optical Illusion)।

   

আজকের অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) ধাঁধাটি চলুন দেখে নেওয়া যাক।

আপনারা নিচে 76 নম্বর সম্বলিত একটি নম্বর গ্রিড দেখতে পাচ্ছেন। তবে এর মধ্যেই লুকিয়ে আছে একটি 79 নম্বর। মাত্র 5 সেকেন্ড সময়ের মধ্যে আপনাদের এই গ্রিড থেকে খুঁজে বার করতে হবে 79 সংখ্যাটি।আপনার সময় শুরু হচ্ছে এখন। এই ধাঁধাটির সমাধানের জন্য পাবেন মাত্র 5 সেকেন্ড সময়।

আরোও পড়ুন : আবার আকাশছোঁয়া হলুদ ধাতু! জন্মাষ্টমীর পরেই কত বাড়ল সোনার দাম?

এই পাঁচ সেকেন্ডের মধ্যে আপনাকে 76 নম্বরের গ্রিড থেকে খুঁজে বার করে ফেলতে হবে 79। যদি পাঁচ সেকেন্ডের মধ্যে 79 নম্বরটি খুঁজে বার করতে না পারেন তাহলে আপনি পরাজিত হয়েছেন। নিচে আমরা মার্ক করে চিহ্নিত করে দেখিয়েছি 79 নম্বরটিকে। যদি আপনারা নির্দিষ্ট সময়ের মধ্যে ধাঁধাটির সমাধান করতে না পারেন তাহলে নিচের ছবি দেখে মিলিয়ে নিন।

Screenshot 2024 08 28 20 20 44 25 40deb401b9ffe8e1df2f1cc5ba480b12

পরাজিত হলে দুঃখ পাবেন না। আগামী প্রতিবেদনে আমরা এই ধরনের আরো অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) ধাঁধা নিয়ে আসব আপনাদের জন্য। শুধু নিজে নয়, বন্ধুবান্ধব ও আত্মীয়দের সাথেও আপনারা মজে উঠতে পারেন এই ধরনের অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) খেলার মাধ্যমে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর