‘খাদান’-এর টিজারেই ঝড় তুললেন দেব! কপালে তিলক আর খোল বাজিয়ে নতুন অবতারে যীশু

বাংলা হান্ট ডেস্ক : দেবের (Dev) সিনেমা মানেই বরাবরই ভক্তদের জন্য থাকে একেবারে নতুন কিছু। দেব মনে করেন তিনি নিজেই নিজের সব থেকে বড় প্রতিযোগী। একাধিক সাক্ষাৎকারে একথা নিজেই বলেছেন দেব। শুরু থেকেই নিজের সিনেমা নিয়ে এক্সপেরিমেন্ট করতে পছন্দ করেন অভিনেতা। তাই প্রতিটা সিনেমাতেই নিজেকে ভেঙেচুরে একেবারে নতুন রূপে সামনে আসেন দেব। আর এবার ‘খাদান’ (Khadaan) নিয়ে দেব ফিরলেন তাঁর সেই পুরনো অ্যাকশন অবতারে।

প্রকাশ্যে এল ‘খাদান’ (Khadaan) -এর টিজার

পুরোপুরি অ্যাকশনে মোড়া ‘খাদান’ (Khadaan)-এর এই টিজার দেখে এককথায় ‘ছিটকে’ গিয়েছেন দেব ভক্তরা। এক মিনিট ১৮ সেকেন্ডের টিজার জুড়ে দেবের অসাধারণ স্ক্রিন প্রেজেন্স  আর টানটান সংলাপ দেখে এক মুহূর্তের জন্য-ও চোখের পলক ফেলতে পারেননি দর্শক। তাই বোঝাই যাচ্ছে এটা যদি টিচার হয়, তাহলে সিনেমা কি হতে চলেছে!

   

কয়লা খনিকে কেন্দ্র করে রাজনৈতিক এবং সামাজিক পরিস্থিতির প্রেক্ষাপটে দুই বন্ধু শ্যাম মাহাতো আর মোহন দাসের বন্ধুত্ব ঘিরেই আবর্তিত হবে খাদানের (Khadaan) গল্প। এই সিনেমায় দেব অভিনয় করছেন শ্যাম মাহাতোর চরিত্রে। আর তাঁর বন্ধু মোহন দাসের চরিত্রে রয়েছেন অভিনেতা যীশু সেনগুপ্ত। সিনেমায় (Khadaan) দেব এবং যীশুর দুজনের লুকেই রয়েছে দারুন চমক।

একদিকে কুড়ুল হাতে দাড়ি-গোঁফ ভর্তি দেবের চোখেমুখে স্পষ্ট আগুনের তেজ। ঠিক যেন কোন কয়লা খনি থেকে উঠে আসা কোনো ক্ষমতাশালী  মাফিয়া। অন্যদিকে গলায় খোল ঝোলানো সাদা ধুতি পাঞ্জাবিতে একেবারে শান্ত শিষ্ট শ্যামের বন্ধু মোহন দাস অর্থাৎ যীশু। অবশ্য অভিনেতার এই লুক দেখে অনেকেরই মনে পড়ে যাবে তাঁর অভিনীত ‘মহাপ্রভু’র লুকের কথা।

আরও পড়ুন : ‘বুঝতে পেরে একটু অস্বস্তিতে পড়ে যাই!’ নাইট ক্লাবের সেই ঘটনা আজও ভোলেননি ঊষা উত্থুপ

তবে সদ্য মুক্তিপ্রাপ্ত টিজারে দেব যেন একাই একশো। কখনও তাঁর গলায় শোনা গেল মারকাটারি ডায়লগ, ‘ফ্যামিলি নিয়ে ব্যস্ত আছি বলে, কি ভেবেছিস অ্যাকশনটা ভুলে গিয়েছি? তারপরে আবার দেখা গেল মুখের মধ্যে জ্বলন্ত বিড়ি ঢুকিয়ে দিয়ে কুড়ুল দিয়ে লাশ টানতে টানতে শ্যাম বলে উঠলেন ‘অ্যাকশানটা আমারই কাজ!’

আর একেবারে সেই দৃশ্যে দেখা গেল বিস্তীর্ন  এলাকা জুড়ে থাকা কয়লা খনির পাশ দিয়ে বাইক ছুটিয়ে  চলেছেন দেব। আর তার বাইকের উল্টো দিক ফিরে বসে খোল বাজাতে বাজাতে হাসিমুখেই  যীশু বলে উঠছেন ‘জয় গুরু’! আর ততক্ষণে শ্যাম তাঁর হাতে থাকা কুড়ুল দিয়ে কয়লা বোঝাই ট্রেনের দরজা ভাঙছেন। আর একেবারে শেষ দৃশ্যে অট্টহাসি হেসে শ্যাম বলছেন ‘এইজমি খাদান হবে, নয়তো শ্মশান!’

আগামী  শীতের শুরুতে বড়দিন উপলক্ষ্যে ২০ ডিসেম্বর মুক্তি পাবে দেব অভিনীত বহু প্রতীক্ষিত সিনেমা ‘খাদান’। এই সিনেমায় দেবের নায়িকা হচ্ছেন বাংলা সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী ইধিকা পাল। এছাড়াও এই সিনেমায় থাকছেন বরখা বিস্ত,জন ভট্টাচার্য সহ আরো এক ঝাঁক অভিনেতা অভিনেত্রী।  সুজিত দত্ত পরিচালিত এই সিনেমা প্রযোজনার দায়িত্বে সুরিন্দর ফিল্মস ছাড়াও থাকছে খোদ দেবের প্রযোজনা সংস্থাও।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর