আহা, কী আনন্দ! খুলছে ডুয়ার্সের এই বিখ্যাত স্পট, পুজোর আগেই বড় সুখবর; আত্মহারা পর্যটকরা

বাংলাহান্ট ডেস্ক : আপনি কি এই পুজোয় ডুয়ার্স (Dooars) ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য মন ভালো করে দেওয়া খবর রয়েছে আজকের প্রতিবেদনে। বিশেষ সূত্রে পাওয়া খবর অনুযায়ী, ডুয়ার্সের (Dooars) বিখ্যাত প্রজাপতি পার্ক খুলতে চলেছে পুজোর মরশুমে। এই আবহে মনে খুশির জোয়ার দেখা দিয়েছে ডুয়ার্সের রামসাই এলাকার বাসিন্দা এবং পর্যটকদের মনে।

ডুয়ার্সে (Dooars) এবার নয়া চমক

ডুয়ার্সের (Dooars) রামসাইয়ের প্রজাপতি পার্ক পুষ্প প্রেমীদের কাছে স্বর্গরাজ্য ছিল। এই পার্কে দেখা মেলে রঙবেরঙের বহু ফুল ও প্রজাপতির। এই পার্কের টাওয়ার থেকে দেখা যেত একশৃঙ্গ গন্ডার, জংলি হাতির দলের কান্ডকারখানা। অপূর্ব সুন্দর প্রাকৃতিক বৈচিত্রের পাশাপাশি রোমাঞ্চকর এক অভিজ্ঞতা লাভ হয় এই পার্কে। তাই ডুয়ার্সের (Dooars) পর্যটকদের কাছে বরাবর আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দু রামসাইয়ের প্রজাপতি পার্ক।

   

আরোও পড়ুন : নতুন বাড়ি কিনলেন শ্রদ্ধা, অভিনেত্রীর বিলাসবহুল বাড়িটির দাম জানেন?

স্থানীয় বাসিন্দা থেকে পর্যটক সবারই দাবি ছিল নতুন করে এই পার্ক (Park) সাজিয়ে খুলে দেওয়া হোক পর্যটকদের জন্য। বন দফতরের আধিকারিক ডিএফও দ্বিপ্রতিম সেনের কথায় মিলল তেমনই আভাস। প্রকৃতির মাঝে নানা রঙের ফুলের সমারহে প্রজাপতির গুঞ্জনকে সঙ্গী করে একশৃঙ্গ গণ্ডার বা জলঢাকা নদীতে হাতির জল পান করতে আসার দৃশ্য পর্যটকদের মনে রোমাঞ্চের সৃষ্টি করে।

1500x900 800120 img20240807181751 1

সাম্প্রতিক অতীতে প্রশ্ন উঠেছিল এই পার্কের  রক্ষণাবেক্ষণ নিয়ে। তবে দীর্ঘদিন ধরে প্রজাপতি পার্ক বন্ধ থাকায় সেই অভিজ্ঞতা থেকে বঞ্চিত হচ্ছিলেন পর্যটকেরা। পাশাপাশি মার খাচ্ছিল এখানকার ব্যবসা। তবে জলপাইগুড়ির বন দফতরের ডিএফও ইঙ্গিত দিয়েছেন এই পার্ক খোলার ব্যাপারে। সবকিছু ঠিকঠাক থাকলে হয়ত পুজোর সময় খুলে দেওয়া হতে পারে ডুয়ার্সের রামসাইয়ের প্রজাপতি পার্কের দরজা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর