স্নাতকোত্তীর্ণ হলেই দুর্দান্ত কাজের সুযোগ! কর্মী নিয়োগ IISER কলকাতায়, কিভাবে অ্যাপ্লাই করবেন?

বাংলাহান্ট ডেস্ক : যত দিন যাচ্ছে ততই প্রতিযোগিতা বাড়ছে চাকরির বাজারে। একদিকে যেমন রয়েছে ক্রমবর্ধমান জনসংখ্যা, অন্যদিকে রয়েছে চূড়ান্ত প্রতিযোগিতা। এই দুই মিলিয়ে ক্রমশ দেশে বাড়ছে শিক্ষিত বেকারের হার। আবার সরকারি সংস্থা বা সরকার অধীনস্থ সংস্থায় চাকরি পাওয়া খুবই চাপের বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ সেই প্রতিযোগিতা।

নিয়োগ (Recruitment) হবে চাকরিপ্রার্থীদের

তবে মাঝেমধ্যে স্থায়ী ও অস্থায়ী ভিত্তিতে সামান্য হলেও নিয়োগ (Recruitment) করে থাকে সরকারি সংস্থাগুলি। এবার স্নাতক উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের জন্য বড় সুযোগ নিয়ে এসেছে কলকাতার ভারতীয় বিজ্ঞান শিক্ষা ও গবেষণা সংস্থা (Indian Institute of Science Education and Research)। স্নাতক উত্তীর্ণ হলে করা যাবে আবেদন।

   

আরোও পড়ুন : ‘নিজেদের মানসিকতা বদলান’! হাইকোর্টের তোপের মুখে রাজ্য, তুলোধোনা প্রধান বিচারপতির

কাজের সুযোগ করে দিচ্ছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) (Indian Institute of Science Education and Research) কলকাতা। এই প্রতিষ্ঠানের বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগে সায়েন্টিফিক অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের (Recruitment) বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানা গেছে, এই পদে নিয়োগ (Recruitment) করা হবে ১ জনকে।

আরোও পড়ুন : নবান্ন অভিযান-বাংলা বনধে পুলিশি ‘অত্যাচার’! এবার বিরাট পদক্ষেপ সৌমিত্র খাঁয়ের, তুমুল শোরগোল

স্নাতক পাশের পাশাপাশি যে প্রার্থীর অ্যানিম্যাল সায়েন্স বিষয়ে জ্ঞান রয়েছে এবং মাউস অ্যানাটমি নিয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে তাকে নির্বাচিত করা হবে। ইঁদুর নিয়ে কাজ করতে হবে বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগে। সর্বোচ্চ ৫০ বছর বয়সী প্রার্থীরা এই পদে আবেদনের যোগ্য। প্রতিমাসে বেতন হিসাবে দেওয়া হবে ১৮ হাজার টাকা। এক বছরের চুক্তির ভিত্তিতে করা হবে এই নিয়োগ (Recruitment)।

Recruitment in IISER Kolkata details

তবে পরবর্তীকালে চুক্তির মেয়াদ দুই বছর পর্যন্ত বৃদ্ধি করা হতে পারে। এই পদে যারা কাজ করতে ইচ্ছুক তাদের ইমেইল মারফত আবেদন জানাতে হবে। আবেদন করার আগে মূল বিজ্ঞপ্তিটি ভালো করে পড়ে শর্তাবলী দেখে নিন। আবেদন জানানোর শেষ তারিখ ২৬ সেপ্টেম্বর। ইন্টারভিউয়ের তারিখ জানানো হবে ইমেইল মারফত। নিয়োগ (Recruitment) সংক্রান্ত বিস্তারিত জানার জন্য ভিজিট করুন সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর