ফের গরম বাড়বে দক্ষিণবঙ্গে? নাকি আজ ঝমঝমিয়ে বৃষ্টি? এক নজরে আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: গত কয়কদিনের টানা বৃষ্টির পর কিছুটা মিলেছে রেহাই। তাহলে কী এবারের মতো বৃষ্টির পালা শেষ? আবহাওয়া দপ্তর (Weather Update) জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে নতুন করে একটি ঘূর্ণবাত সৃষ্টি হয়েছে। যা নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও হাওয়া অফিস জানিয়েছে সাগরে নিম্নচাপ সৃষ্টি হলেও তার প্রভাব দক্ষিণবঙ্গে (South Bengal Weather) পড়ার সম্ভাবনা কম।

  • ফের বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে? (South Bengal Weather)

শুক্রবার থেকে রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা কম রয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গের কোনো জেলায় বজ্রবিদ্যুত কিংবা ভারী বৃষ্টির তেমন কোনও পূর্বাভাস নেই। তবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলতে পারে কোথাও কোথাও।

   

আবহাওয়া দপ্তরের (Weather Update) পূর্বাভাস অনুযায়ী, আগামী সাতদিন দক্ষিণের সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার বিকেলে থেকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে। অধিক বর্ষণের সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম, উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে।

  • মৎস্যজীবীদের জন্য কড়া সতর্কতা জারি

সাগরে ঘূর্ণবর্তের জেরে মৎস্যজীবীদের জন্য সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দপ্তর তরফে শুক্র ও শনিবার সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। এই দু’দিন সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে। ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। ভারী বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই। কয়েক পশলা সামান্য বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুতের পূর্বাভাসও রয়েছে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

weather2

আরও পড়ুন: জয় ICC চেয়ারম্যান হওয়ায় অমিত শাহকে কটাক্ষ মমতার! পাল্টা জবাব দিয়ে “পোল” খুললেন শুভেন্দু

উত্তরবঙ্গের আবহাওয়া (North Bengal Weather): উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী সাতদিন সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। শুক্রবার ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আগামীকাল দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর