একদম সময় নেই! আজকেই লাস্ট ডেট! ৭০০০’র বেশি কর্মী নিয়োগ করছে রেল, ঝটপট করুন আবেদন

বাংলাহান্ট ডেস্ক : আজকের দিন পেরিয়ে গেলে আর মিলবে না সুযোগ! হ্যাঁ, ৭৯৫১টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল ভারতীয় রেল (Railway Recruitment 2024)। আর সেই আবেদন করার জন্য সুযোগ আজ পর্যন্তই রয়েছে। ৩০ শে জুলাই থেকে জুনিয়র ইঞ্জিনিয়ার, ডিপো মেটেরিয়াল সুপারিনটেনডেন্ট এবং কেমিক্যাল অ্যান্ড মেটালার্জিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশ করে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB)। আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

রেলের কর্মী নিয়োগ (Railway Recruitment 2024)

 rrbapply.gov.in-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আজই করুন আবেদনপত্র পূরণ। ২৯শে আগস্ট ১১টা ৫৯ থেকে বন্ধ হয়ে যাবে RRB Railway JE Recruitment ২০২৪-এর আবেদন প্রক্রিয়া (Railway Recruitment 2024)। এরপর থেকে আর কোন প্রার্থী আবেদনের জন্য সুযোগ পাবেন না। পরীক্ষার আবেদন মূল্য দেওয়ার পর যে কোন ধরনের পরিবর্তনের জন্য সংশোধন করা যাবে। ৩০ আগস্ট ২০২৪ থেকে ৯ সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত এই উইন্ডোটি খোলা থাকবে। রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট rrbapply.gov.in-এ গিয়ে প্রার্থীরা দ্রুত আবেদন  (Railway Recruitment 2024) করুন।

   

আরোও পড়ুন : ‘হাতে দু’সপ্তাহ সময়..,’ এবার কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে নোটিস

শূন্যপদের সংখ্যা:- ৭৯৫১টি পদ রয়েছে। এর মধ্যে শুধুমাত্র RRB গোরখপুরের জন্য ১৭ টি পদ রাসায়নিক সুপারভাইজার/গবেষণা এবং ধাতব তত্ত্বাবধায়ক/গবেষণার জন্য।

শিক্ষাগত যোগ্যতা এবং বয়স সীমা:- আবেদনের (Railway Recruitment 2024) জন্য যোগ্যতা বিজ্ঞপ্তিতে দেয়া হয়েছে। ১ জানুয়ারী ২০২৫ সাল অনুযায়ী আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩৩ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত বিভাগের আবেদনকারীদের জন্য আলাদা করে ছাড় রয়েছে।

আরোও পড়ুন : দু’বছর পার, হঠাৎ নিয়োগ দুর্নীতি মামলায় বিরাট মোড়! কী জানাচ্ছে কলকাতা হাইকোর্ট?

নির্বাচন প্রক্রিয়া:- সমগ্র পরীক্ষা কম্পিউটার ভিত্তিক এবং দুটি ধাপে পরিচালিত হবে। দুটি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারলে মেডিকেল টেস্ট এবং ডকুমেন্ট ভেরিফিকেশন করা হবে। তবে আবেদন করার আগে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশন পড়ে নেবেন।

There are job opportunities in Indian Railways

বেতন কাঠামো:- জুনিয়র ইঞ্জিনিয়ার ও ডিপো মেটেরিয়াল সুপারিনটেনডেন্ট পদের জন্য প্রতি মাসে ৪৪,৯০০ টাকা বেতন দেওয়া হবে। কেমিক্যাল অ্যান্ড মেটালার্জিক্যাল অ্যাসিস্ট্যান্ট হিসেবে নির্বাচিত হলে মাস গেলে বেতন পাবেন ৩৫,৪০০ টাকা।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর