ঝোঁকের মাথায় BSNL 5G Ready সিম কিনছেন?খুব সাবধান কিন্তু! নাহলেই কপাল চাপড়াবেন আপনিও

বাংলাহান্ট ডেস্ক : গত জুলাই মাস থেকে রিচার্জের দাম বৃদ্ধি করেছে জিও, এয়ারটেল ও ভি। ব্যাপক হারে রিচার্জের দাম বৃদ্ধি পাওয়ায় স্বাভাবিকভাবেই ক্ষিপ্ত সাধারণ মানুষ। এই অবস্থায় অনেকেই জিও বা এয়ারটেলের মতো বেসরকারি টেলিকম সংস্থা থেকে নম্বর পোর্ট করিয়ে চলে যাচ্ছেন বিএসএনএলে (Bharat Sanchar Nigam Limited)।

বিএসএনএল (Bharat Sanchar Nigam Limited) নিয়ে আসল তথ্য

অনেকেই আবার কিনে ফেলেছেন নতুন BSNL 5G Ready সিম। অন্যান্য টেলিকম সংস্থার থেকে অনেকটাই সস্তা বিএসএনএলের (Bharat Sanchar Nigam Limited) রিচার্জ প্যাক। সস্তায় পরিষেবা পাওয়ার আশায় অনেকেই তাই ভাবনাচিন্তা করছেন বিএসএনএল বেছে নেওয়ার। বিএসএনএলের অফিসে বা আউটলেটে বিক্রি হচ্ছে BSNL 5G Ready সিম।

   

আরোও পড়ুন : বড় হয়েই ‘ভিলেন’ হবে সোনা! অনুরাগের ছোঁয়ায় আসছে তোলপাড় করা পর্ব

হুজুগে অনেকেই সেই সিম কিনছেন কোনও চিন্তাভাবনা না করে। আপনিও যদি বিএসএনএলে (BSNL) নিজের নম্বর পোর্ট করার বা নতুন বিএসএনএল সিম কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে দাঁড়িয়ে যান। নয়ত পস্তাতে পারেন পরে। এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি এখনো দেশের প্রতিটা জায়গায় BSNL 4G পরিষেবা শুরু করতে পারেনি।

আরোও পড়ুন : তীব্র গরমে স্বস্তির বৃষ্টি দক্ষিণবঙ্গের একাধিক জেলায়! কখন শুরু? লেটেস্ট আবহাওয়ার খবর

সংস্থার থেকে পাওয়া খবর অনুযায়ী, পশ্চিমবঙ্গের (West Bengal) বেশ কিছু স্থানে 4G পরিষেবা শুরু হলেও, সবজায়গায় 4G পরিষেবা শুরু হতে হতে লেগে যেতে পারে ২০২৫ সালের মার্চ মাস। একটি তথ্য অনুযায়ী, জুলাই মাসের প্রথম ১৫ দিনে BSNL (Bharat Sanchar Nigam Limited) প্রায় ১৫ লক্ষ গ্রাহক যুক্ত করতে পেরেছে নিজেদের সাথে।

তবে অধিকাংশ গ্রাহক বিএসএনএলের (Bharat Sanchar Nigam Limited) সিম নেওয়ার পর রীতিমতো পস্তাচ্ছেন। অনেক গ্রাহকের অভিযোগ তারা ঘরের ভিতর ইন্টারনেট ব্যবহার করতে সমস্যার সম্মুখীন হচ্ছেন। স্লো ইন্টারনেট স্পিডের পাশাপাশি রয়েছে নিম্নমানের ফোন কলসের অভিজ্ঞতা। বহু বিএসএনএল গ্রাহক আবার অভিযোগ করেছেন কল ড্রপের।

Bharat Sanchar Nigam Limited 5G ready sim issue

যেখানে জিও ও এয়ারটেলের মতো সংস্থাগুলি দেশের অধিকাংশ জায়গায় 5G পরিষেবা শুরু করে দিয়েছে, সেখানে বিএসএনএল এখনো ঠিকমতো 4G পরিষেবাই শুরু করতে পারেনি। তাই সিমের উপর BSNL 5G Ready লেখা দেখে বিএসএনএল কানেকশন নিলে পস্তাতে হতে পারে। টেলিকম বিশেষজ্ঞরা তাই বলছেন, বিএসএনএলের সিম নেওয়ার আগে অবশ্যই সবদিক ভাবনাচিন্তা করে নেবেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর