মাসের শেষ দিনেই সোনার দামে বিরাট পরিবর্তন! কলকাতায় কত?

বাংলা হান্ট ডেস্ক : আগস্ট মাসের শেষেই লক্ষ্মী দেবী সহায় হলেন আবার। কয়েক দিন ধরে টানা সোনার দাম (Gold Price) বৃদ্ধির পর পরপর দুদিন আবার কমলো হলুদ ধাতুর দাম (Gold Price)। তবে আজ ৩১ আগস্ট মাসের শেষ দিন  হলেও আজকের দিনে সোনা কিনলে রাখতে পারলে কিন্তু আখেরে লাভ হবে আপনারই।

কলকাতায় কম কমল সোনার দাম (Gold Price)?

কারণ সামনেই উৎসবের মরশুম। দুর্গাপুজো, ধনতেরাস কিংবা  বিয়ে উপলক্ষ্যেও এটাই সোনা কেনার সেরা সময় বলে মনে করছেন অনেকেই। তাছাড়া সবাই যে শুধুই শখের বসে সোনা কেনেন তা কিন্তু নয়। ভবিষ্যতের কথা চিন্তা করেও সোনা কিনে তা গচ্ছিত রাখেন অনেকেই। তাই মাসের শেষ দিন হলেও এক লাফে সোনার দাম  (Gold Price) কমে যাওয়ায় আজই সোনার দোকানে ভিড় জমাচ্ছেন সোনাপ্রেমীরা।

   

তবে শুধু সোনাই নয় ইদানিং গ্রাহকদের মধ্যে ব্যাপক চাহিদা বেড়েছে রুপোর-ও। ট্রেন্ডে গা ভাসিয়ে এখন অনেকেই অনুষ্ঠানে, কিংবা বিয়ে বাড়িতেও পরছেন রুপোর গয়না। আর আজ শুধু সোনার দামই নয় এক ধাক্কায় অনেকটাই কমেছে রুপোর দামও। আসুন তাহলে এক নজরে দেখে নেওয়া যাক আজ কলকাতার (Kolkata) বাজারে সোনা এবং রুপো ঠিক কতটা সস্তা হল?

জানলে অবাক হবেন আজ অর্থাৎ শনিবার ৩১ আগস্ট কলকাতায় ১০ গ্রাম ওজনের ২২ ক্যারাট সোনার দাম কমে গিয়ে হয়েছে ৬৬৯৫০ টাকা। অথচ গতকাল অর্থাৎ শুক্রবার  ওই একই ওজনের ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬৭০৫০ টাকা ৷ যার ফলে গতকালের তুলনায় আজ আবার ১০০ টাকা সস্তা হল সোনা।

আরও পড়ুন :  এটাই হল LIC’র সবথেকে বেশি বিক্রিত পলিসি! হাতে আসে লাখ লাখ টাকা রিটার্ন, বিনিয়োগ করেই দেখুন!

অন্যদিকে আজ কলকাতায় ২৪ ক্যারেটের ১০ গ্রাম সোনার দাম কমে গিয়ে হয়েছে ৭৩০৪০ টাকা। শুক্রবার ওই একই ওজনের সোনা বিক্রি হয়েছে ৭৩১৫০ টাকায় ৷ যার ফলে আজ কলকাতায়  ২৪ ক্যারেট সোনার দাম-ও ১১০ টাকা কমে গেল।

Gold Price

একইসাথে পাল্লা দিয়ে দাম কমেছে রুপোর-ও। জানা যাচ্ছে আজ অর্থাৎ শনিবার ৩১ অগাস্ট ১ কেজি রুপোর দাম ১০০০ টাকা কমে গিয়ে হয়েছে ৮৭০০০ টাকা। যা গতকাল অর্থাৎ শুক্রবার ছিল ৮৮০০০ টাকা ৷

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর