ফের গরমের অস্বস্তি দক্ষিণবঙ্গে! বৃষ্টি শুধুমাত্র এই ৫ জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: ভাদ্র মাসে এসে খেল দেখাচ্ছে বর্ষা। চলতি সপ্তাহে কয়েকদিন তুমুল বৃষ্টিতে ভিজেছে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জায়গা। বৃহস্পতিবার থেকে বৃষ্টির দাপট কিছুটা কমেছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরী হওয়া নিম্নচাপ ওড়িশার দিকে সরে গিয়েছে। তাহলে কী বৃষ্টির পালা শেষ? আজ ছুটির দিনে কেমন থাকবে কলকাতা সহ বাংলার জেলাগুলির আবহাওয়া (Weather Update)? রইল সম্পূর্ণ আপডেট।

এক নজরে দক্ষিণবঙ্গের আবহাওয়া (South Bengal Weather)

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আপাতত রাজ্যের কোথাও কোনও ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যের কোথাও ভারী বৃষ্টি হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস। স্থানীয় মেঘের জেরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা একাধিক জায়গায়।

   

যেহেতু বর্তমানে নিম্নচাপের অবস্থান বাংলার উপকূল থেকে দূরে রয়েছে তাই ভারী বৃষ্টি হবে না এ রাজ্যে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী সাতদিন দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুতের পাশাপাশি বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তবে কোনোরকম সতর্কতা জারি করা হয়নি।

আজ উপকূলবর্তী জেলা পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টির অধিক সম্ভাবনা রয়েছে। শহর কলকাতাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ পরিষ্কার থাকবে। সেভাবে বৃষ্টির পূর্বাভাস নেই। নগরীর সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

South Bengal weather rainfall alert Kolkata North Bengal West Bengal weather update 23rd August

আরও পড়ুন: Deepak Tijori: বলিউডের দাপুটে অভিনেতা, পরস্ত্রীর সঙ্গে ২০ বছর সহবাস করে লাইমলাইটে, অবাক করবে এই নায়কের জীবনকাহিনি

উত্তরের আবহাওয়া: আপাতত উত্তরের কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে হালকা থেকে মাঝারি যেমন বৃষ্টি চলছে তা চলবেই। এদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ার জেলার। আগামী সাতদিন উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর