Mukesh Ambani: বড় চাল মুকেশ অম্বানির, ব্যাঙ্কগুলিকে দশ গোল দিয়ে লোন পরিষেবা শুরু করছে জিও ফিনান্সিয়াল সার্ভিসেস

বাংলাহান্ট ডেস্ক: ব্যবসা আরো ফুলেফেঁপে উঠছে মুকেশ অম্বানির (Mukesh Ambani)। ভারতীয় টেলিকম সেক্টরে তাঁর সংস্থা রিলায়েন্স জিও কার্যত রাজত্ব করছে। ধীরে ধীরে অন্য সেক্টরেও ব্যবসা বাড়িয়েছেন মুকেশ অম্বানি (Mukesh Ambani)। গ্রাহকদের আর্থিক পরিষেবা প্রদান করতে শুরু করেছেন জিও ফিনান্সিয়াল সার্ভিসেস (Jio Financial Services)। বেশ জনপ্রিয়তাও পেয়েছে সংস্থাটি। এবার আরো বেশি সংখ্যক মানুষের মধ্যে ছড়িয়ে পড়তে বড় ঘোষণা করল অম্বানির (Mukesh Ambani) সংস্থা। এবার হোম লোনও প্রদান করা হবে গ্রাহকদের।

এবার লোন পরিষেবা দেবে অম্বানির (Mukesh Ambani) সংস্থা

জিও ফিনান্সিয়াল সার্ভিসেস এর এনবিএফসি জিও ফাইন্যান্স লিমিটেড এর তরফে, চালু করা হচ্ছে হোম লোন সার্ভিস। পরিষেবা চালু করার শেষ ধাপে রয়েছে সংস্থা। শুরু হয়েছে বিটা টেস্টিং। সংস্থার এমডি তথা সিইও হিতেশ শেঠিয়া সম্প্রতি শেয়ার হোল্ডারদের উদ্দেশে বলেন, পরীক্ষামূলক ভাবে হোম লোন পরিষেবা শুরু করতে চলেছে সংস্থা। অন্তিম ধাপে রয়েছে শুরু করার প্রক্রিয়া। আগে থেকেই সাপ্লাই চেন ফাইন্যান্সিং, মিউচুয়াল ফান্ডের উপরে লোন এর মতো একাধিক পরিষেবা প্রদান করা হয়ে থাকে অম্বানির (Mukesh Ambani) সংস্থার তরফে। এছাড়াও সম্পত্তির উপরে লোন, সুরক্ষার উপরে লোনের মতো একগুচ্ছ পরিষেবাও শুরু হতে চলেছে।

   

আরো পড়ুন : বাড়ির অমতে বিয়ে, তিন তিনবার গর্ভপাত, মাত্র ৩৮-এই মর্মান্তিক মৃত্যু হয় বলিউডের দাপুটে নায়িকার

কী বলছে শেয়ার বাজারের হিসেব

শুক্রবার জিও ফিনান্সিয়াল সার্ভিসেস এর শেয়ার দাঁড়ায় ৩২১.৭৫ টাকায়। ২০২৪ এর এপ্রিল মাসে অল টাইম হাই শেয়ার ছুঁয়েছিল ৩৯৪.৭০ টাকা এবং অল টাইম লো ছিল ২০৪.৬৫ টাকা। বার্ষিক বৈঠকের আগে জিও পেমেন্টসের ৬.৮ ইকুইটি শেয়ার কিনেছিল মুকেশ অম্বানির (Mukesh Ambani) জিও ফিনান্সিয়াল সার্ভিসেস।

আরো পড়ুন : Deepak Tijori: বলিউডের দাপুটে অভিনেতা, পরস্ত্রীর সঙ্গে ২০ বছর সহবাস করে লাইমলাইটে, অবাক করবে এই নায়কের জীবনকাহিনি

উল্লেখ্য, জিও ফিনান্সিয়াল সার্ভিসেস এর তরফে ১০ টাকা প্রতি শেয়ার এর ফেস ভ্যালুতে কেনা হয়েছে শেয়ার। মোট ৬৮ কোটি টাকার নগদ বিনিয়োগ হয়েছে এতে। অংশীদারিও বেড়ে হয়েছে ৮২.১৭ শতাংশ।

Mukesh Ambani

প্রসঙ্গত, এর আগে জিও ফিনান্সিয়াল সার্ভিসেস এর তরফে অ্যাপের একটি বিটা সংস্করণ লঞ্চ করা হয়েছিল। জানা গিয়েছে, দৈনন্দিন আর্থিক ব্যবস্থাপনা এবং ডিজিটাল ব্যাঙ্কিং পরিষেবা প্রদান করার জন্য আনা হয়েছে জিও ফিন্যান্স অ্যাপ্লিকেশন।

Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর