‘আমায় তাড়িয়ে নিয়ে বেড়াবে’! ভয়েই  ভুলেও এই কাজ করেন না কুমার শানু

বাংলা হান্ট ডেস্ক : ভারতীয় সংগীত জগতের এক উজ্জ্বল নক্ষত্র হলেন কুমার শানু (Kumar Sanu)। একটা সময় অর্থাৎ আশি-নব্বইয়ের দশকে কার্যত তিনি একাই শাসন করতেন গোটা সঙ্গীত জগৎ। দেখতে দেখতে গান নিয়েই তিনি পার করে ফেলেছেন ৩৫ টা বছর। যা নেহাত মুখের কথা নয়। দীর্ঘদিনের সঙ্গীত জীবনে একাধিক রেকর্ড তৈরি করেছেন তিনি। পেয়েছেন বহু পুরস্কার।

ভুলেও এই কাজ করেন না কুমার শানু (Kumar Sanu)

কিংবদন্তি গায়ক কিশোর কুমারকেই মনে করেন নিজের গুরু। এ কথা অতীতেও  একাধিক সাক্ষাৎকারে জানিয়েছেন কুমার শানু (Kumar Sanu)। তাঁর গাওয়া একাধিক হিট গান আজও মানুষ শুনে চলেছেন প্রজন্মের পর প্রজন্ম ধরে। যা পুরনো হবেনা কোনদিন। তিনি এমন একজন  প্রতিভাবান গায়ক যিনি মোট ২৬ টি ভাষায় ২১ হাজারেরও বেশি গান গেয়ে ফেলেছেন। এখনও নিজের সেই ট্রাক রেকর্ড বজায় চেষ্টা করে চলেছেন কুমার শানু (Kumar Sanu)।

   

আর তিনি যেভাবে এখনও গান গেয়ে চলেছেন তাতে খুব তাড়াতাড়ি  এই সংখ্যাটা ২২  হাজার পার করবে বলে মনে করছেন অনুরাগীরা। বাংলা কিংবা হিন্দিতেও আগে বের হতো কুমার শানুর (Kumar Sanu) গানের অ্যালবাম। সম্প্রতি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের সাথে একান্ত সাক্ষাৎকারে বসেছিলেন গায়ক।  সেখানে তিনি মুখ খুলেছিলেন এখনকার দিনের হিন্দি সিনেমার গান সম্পর্কে।

এ প্রসঙ্গে কোন রাখঢাক না রেখেই সরাসরি কুমার শানু বলেছেন আজকালকার হিন্দি সিনেমার গান নাকি শোনারই যোগ্য নয়। শুধু তাই নয় এদিন কুমার শানুর কথায় উঠে এলো তাঁরই এক অজানা সিক্রেট। দীর্ঘদিনের গানের ক্যারিয়ারে ভক্তদের  একের পর এক হিট গান উপহার দিয়েছেন তিনি। অথচ তিনি নিজেই নাকি নিজের গান শোনেন না।

আরও পড়ুন : ‘মানসিক অবসাদে, অন্ধকারে ডুবে…’ সুশান্তের মৃত্যুর পর জেলবন্দি জীবন নিয়ে মুখ খুললেন রিয়া

সবাইকে অবাক করে দিয়ে এদিন এমনটাই জানিয়েছেন গায়ক। তাঁর কথায়, ‘হয়তো খুব অবাক লাগবে, কিন্তু আমি নিজের গান নিজে শুনি না।’ তবে কুমার শানু জানিয়েছেন তিনি নিজে নিজের গান না শুনলেও অনেক সময় তাঁর মেয়ে তার গান চালিয়ে দেয়। শুধু তখনই তিনি নিজের গান শোনেন। তবে নিজে থেকে কখনই নিজের গান চালান না কুমার শানু। কিন্তু কেন? কারণটা খুবই অদ্ভুত!

Kumar Sanu

কুমার শানুর কথায়, ‘আমার সব সময় মনে হয় হয়তো আমি কিছু ভুল ধরে ফেলব। তারপর সেটা আমায় তাড়িয়ে নিয়ে বেড়াবে।  তাই আমার ভয় করে। আমি কখনই আমার গান নতুন করে শুনি না। মানুষ শুনছেন, তিন দশক ধরে শুনছেন, সেটাই আমার জন্য অনেক।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর