মহাপুরুষদের মাঝে মমতার হাসি মুখ! ‘না রাখলে ব্যবসা বন্ধ’, ফের কাঠগড়ায় তৃণমূল

বাংলা হান্ট ডেস্কঃ নেতাজি সুভাষচন্দ্র বোস থেকে রবীন্দ্রনাথ ঠাকুর, দোকানের দেওয়ালে লাগানো একাধিক মহাপুরুষের ছবি। তাঁদের মাঝখানেই হাসিমুখে দেখা যাচ্ছে রাজ্যের মুখ্যমন্ত্রীকে। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এবং মাদার টেরিজার ছবির মাঝখানেই রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) একটি পোর্ট্রেট। মহাপুরুষদের সঙ্গে মুখ্যমন্ত্রীর ছবি কেন? কারণ জিজ্ঞেস করতেই দোকানের মালিক জানালেন, নাহলেব্যবসা করতে দেবে না তৃণমূল।

  • মহাপুরুষদের মাঝে হাসিমুখে মমতা (Mamata Banerjee)!

বাসন্তী হাইওয়ের পাশে ঘটকপুকুর চৌমাথার একটি মিষ্টির দোকানে (Sweet Shop) দেখা গিয়েছে এই দৃশ্য। প্রায় ৮০ বছর পুরনো এই মিষ্টির দোকান বেশ নামকরা। রোজ বহু মানুষ এখানে মিষ্টি কিনতে আসেন। সেখানেই দেখা গেল, মহাপুরুষদের ছবির মাঝখানে লাগানো রয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রীর একটি পোর্ট্রেট।

   
  • কী বলছেন দোকানের মালিক?

এই প্রসঙ্গে দোকানের মালিককে প্রশ্ন করা হলে তিনি বলেন, ভাঙরে তৃণমূল কংগ্রেস ভালো ফলাফল করেছে। সেই কারণে দোকানের দেওয়ালে মুখ্যমন্ত্রীর ছবি লাগানো হয়েছে। একইসঙ্গে তাঁর দাবি, মমতার (Mamata Banerjee) ছবি না রাখলে তৃণমূল কংগ্রেস ব্যবসা করতে দেবে না। নানান দিক থেকে সমস্যা হতে পারে। সেই কারণেই মহাপুরুষদের পাশাপাশি তৃণমূল নেত্রীর ছবিও দেওয়ালে লাগানো হয়েছে।

আরও পড়ুনঃ সোজা পরীক্ষা বাতিল! উচ্চমাধ্যমিক নিয়ে বিরাট সিদ্ধান্ত সংসদের, জারি কড়া নির্দেশিকা

জানা যাচ্ছে, প্রায় আট দশক পুরনো প্রসিদ্ধ এই মিষ্টির দোকানে সবসময়ই গ্রাহকদের ভিড় দেখা যায়। এই দোকানে ঢুকে দেওয়ালে ঝোলানো ছবিগুলির দিকে চোখ বোলালেই দেখা যায় মহাপুরুষদের ছবির সঙ্গে ঝুলছে মুখ্যমন্ত্রীর পোর্ট্রেট। এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে কটাক্ষ শানিয়েছে বিজেপি।

Mamata Banerjee

নেতাজি থেকে রবি ঠাকুর, গান্ধীজি থেকে ক্ষুদিরাম বসু, একাধিক মহাপুরুষের মাঝে মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) ছবি টাঙিয়ে রাখা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জোর চর্চা। এমনকি গ্রাহকদের মধ্যেও বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে বলে খবর।

এদিকে রাজ্য রাজনীতির বর্তমান পরিস্থিতি নিয়ে বলা হলে, আরজি কর কাণ্ড নিয়ে বেশ চাপে রয়েছে শাসক দল (TMC)। রবিবারও কলকাতার রাস্তায় প্রতিবাদ মিছিল নেমেছিল। সাধারণ মানুষের পাশাপাশি সেখানে পা মিলিয়েছিলেন তারকারাও। মহিলা চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় ন্যায়বিচার এবং অপরাধীর শাস্তির দাবিতে সরব প্রত্যেকে। এই আবহে এবার মহাপুরুষদের মাঝে মুখ্যমন্ত্রীর ছবি টাঙানো নিয়ে শুরু হয়েছে চর্চা।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর