ভেতরে ভেতরে চলছে পরিকল্পনা! টাটাকে টক্কর দিতে বড় পদক্ষেপ ইশার, সবাইকে চমকে দেবেন মুকেশ কন্যা

বাংলা হান্ট ডেস্ক: ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির কন্যা ইশার (Isha Ambani) একটি মাস্টারপ্ল্যানের কারণে এবার চিন্তা বাড়তে চলেছে টাটার। প্রসঙ্গত উল্লেখ্য যে, দেশের ১০ লক্ষ কোটি টাকার মার্কেট ক্যাপ বিশিষ্ট সবচেয়ে মূল্যবান কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ব্যবসা শুধুমাত্র পেট্রোকেমিক্যাল, টেলিকম বা রিটেল ব্যবসার মধ্যে সীমাবদ্ধ নয়। বরং, এই কোম্পানির ব্যবসা এখন বিভিন্ন সেক্টর জুড়ে বিস্তৃত রয়েছে।

বিরাট পরিকল্পনা ইশার (Isha Ambani):

এর পাশাপাশি, মুকেশ আম্বানি তাঁর বাবা ধীরুভাই আম্বানির স্বপ্নের ওপর ভর করে রিলায়েন্সকে বিশ্বস্তরে নিয়ে যাচ্ছেন। যার ফলে এই কোম্পানিটির সম্প্রসারণের কাজ দ্রুতগতিতে চলছে। এদিকে, ইতিমধ্যেই মুকেশ আম্বানির তিন সন্তান বিভিন্ন সেক্টরের দায়িত্ব নিয়েছেন এবং সেগুলিকে দ্রুত প্রসারিত করছেন। আকাশ এবং অনন্ত আম্বানি রিলায়েন্স জিও এবং রিলায়েন্স নিউ এনার্জিকে নতুন উচ্চতায় নিয়ে যাচ্ছেন।

   

This time Isha Ambani took a big plan.

অপরদিকে, ইশা আম্বানি (Isha Ambani) রিলায়েন্স রিটেলের দায়িত্ব পেয়েছেন। শুধু তাই নয়, রিলায়েন্স রিটেলকে বিশ্বে প্রথম স্থানে নিয়ে যেতে দিনরাত পরিশ্রম করছেন ইশা। ঠিক সেই রেশ বজায় রেখেই সম্প্রতি ইশা তাঁর ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনার কথা জানিয়েছেন। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, ইশা যে সেক্টরে বড় পরিকল্পনা গ্রহণ করছেন তা টাটা সহ একাধিক প্রতিদ্বন্দ্বী সংস্থার টেনশন বাড়িয়েছে। এমতাবস্থায়, চলুন জেনে নেওয়া যাক ইশার মেগা পরিকল্পনা সম্পর্কে।

আরও পড়ুন: “তোমার নিজের ওপর লজ্জা লাগবে”, কোহলিকে “ধমক” দিয়েছিলেন তাঁরই সতীর্থ! কারণ জানলে অবাক হবেন

ইশার পরিকল্পনা কি: সম্প্রতি রিলায়েন্স রিটেল নিয়ে বড় ঘোষণা করেছেন মুকেশ আম্বানির কন্যা ইশা (Isha Ambani)। রিলায়েন্স রিটেলের নন-এক্সিকিউটিভ ডিরেক্টর ইশা আম্বানি রিটেল বিজনেসের জন্য তাঁর পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা করেছেন। ইশা জানিয়েছেন যে, রিলায়েন্স রিটেল শীঘ্রই একটি কিউরেটেড ডিজাইন-বেসড ফর্ম্যাটের পাশাপাশি লাক্সারি জুয়েলারি সেগমেন্টে প্রবেশ করতে চলেছে।

আরও পড়ুন: কমলা হ্যারিস জিতলে আমেরিকার পতাকা পোড়ানো মুসলমানরা হবে….ডোনাল্ড ট্রাম্পের পোস্টে শুরু হইচই

প্রতিযোগিতার সম্মুখীন হবে টাটা: এদিকে, এই পদক্ষেপের পরিপ্রেক্ষিতে ইশা আম্বানি (Isha Ambani) টাটার CaratLane সহ অন্যান্য জুয়েলারি ব্র্যান্ডগুলিকে প্রত্যক্ষভাবে কড়া চ্যালেঞ্জের সম্মুখীন করেছেন। সোজা কথায়, রিলায়েন্সের এই পদক্ষেপ টাটা এবং অন্যান্য সংস্থাগুলির টেনশন বাড়াতে বাধ্য। জানিয়ে রাখি যে, টাটা-র CaratLane ব্র্যান্ড ইতিমধ্যেই এই সেগমেন্টে রয়েছে। ২০০৮ সালে প্রতিষ্ঠিত CaratLane-এর মূল কোম্পানি হল টাইটান। এই কোম্পানির ১০০ টিরও বেশি শহরে শক্তিশালী উপস্থিতি রয়েছে এবং ২৭০ টিরও বেশি রিটেল স্টোর রয়েছে। এখন এই সেগমেন্টে রিলায়েন্সের প্রবেশের সাথে সাথে প্রতিযোগিতা যে আরও বৃদ্ধি পাবে তা আর বলার অপেক্ষা রাখে না।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর