Jio-Airtel-Vi আর পাবেনা পাত্তা! এবার একইসাথে ৩ টি প্ল্যান সস্তা করল BSNL, খুশি গ্রাহকেরা

বাংলা হান্ট ডেস্ক: এবার ফের বাজিমাত করল রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL (Bharat Sanchar Nigam Limited)। শুধু তাই নয়, BSNL সম্প্রতি এমন একটি পদক্ষেপ গ্রহণ করেছে যেটি ইতিমধ্যেই চিন্তা বাড়িয়েছে বেসরকারি টেলিকম সংস্থা Airtel, Jio এবং Vodafone-Idea-র। প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এই সরকারি টেলিকম কোম্পানি তাদের 3 টি প্ল্যান সস্তা করেছে। মূলত, যাঁরা ব্যাপকভাবে ইন্টারনেট ব্যবহার করেন তাঁদের কথা মাথায় রেখেই এই পদক্ষেপ গ্রহণ করেছে BSNL।

এবার একইসাথে ৩ টি প্ল্যান সস্তা করল BSNL (Bharat Sanchar Nigam Limited):

জানিয়ে রাখি যে, ইতিমধ্যেই বেসরকারি টেলিকম সংস্থাগুলি তাদের রিচার্জ প্ল্যান 15 শতাংশ ব্যয়বহুল করেছে। তারপর থেকে লক্ষ লক্ষ ব্যবহারকারী তাঁদের নম্বর BSNL (Bharat Sanchar Nigam Limited)-এ পোর্ট করেছেন। এমতাবস্থায়, গ্রাহকদের জন্য একের পর এক সুবিধাজনক পদক্ষেপ গ্রহণ করছে BSNL।

   

Bharat Sanchar Nigam Limited has taken a big step for its customers.

এই 3 টি প্ল্যান সস্তা করেছে BSNL: উল্লেখ্য যে, BSNL (Bharat Sanchar Nigam Limited) তার 3 টি ব্রডব্যান্ড প্ল্যানের রেট কমিয়েছে। এই 3 টি সস্তা ইন্টারনেট প্ল্যানেই, ব্যবহারকারীরা এখন আগের চেয়ে বেশি গতিতে ইন্টারনেট অ্যাক্সেস পাবেন। BSNL এখন প্রতি মাসে 249 টাকা, 299 টাকা এবং 329 টাকার সস্তা ব্রডব্যান্ড প্ল্যানের জন্য ইন্টারনেটের স্পিড বাড়িয়ে 25Mbps করেছে। এর আগে এই প্ল্যানগুলিতে, ব্যবহারকারীদের 10Mbps থেকে 20Mbps স্পিডে ইন্টারনেট উপলব্ধ করা হয়েছিল।

আরও পড়ুন: “আমি থামব না”, রোহিত শর্মার অধিনায়কত্বেই ফের ICC ট্রফি জিতবে ভারত, চরম আত্মবিশ্বাসী হিটম্যান

কি কি সুবিধা মিলবে: জানিয়ে রাখি যে, BSNL (Bharat Sanchar Nigam Limited)-এর এই 3 টি ব্রডব্যান্ড প্ল্যান FUP অর্থাৎ ফেয়ার ইউজেস পলিসির ওপর ভিত্তি করে তৈরি। 249 টাকার প্ল্যানে, পুরো মাসে ব্যবহারকারীদের জন্য মোট 10 GB ইন্টারনেট ডেটা দেওয়া হচ্ছে। এই প্ল্যানে 10 GB ডেটা শেষ করার পরে, ইন্টারনেটের গতি কমে 2 Mbps হয়ে যাবে। এদিকে, 299 টাকার প্ল্যানের FUP সীমা হল 20 GB। যেখানে 329 টাকার তৃতীয় প্ল্যানে FUP সীমা হল 1000 GB এবং ডেটা শেষ হওয়ার পরে 4 Mbps গতিতে আনলিমিটেড ডেটা উপলব্ধ হবে।

আরও পড়ুন: ভেতরে ভেতরে চলছে পরিকল্পনা! টাটাকে টক্কর দিতে বড় পদক্ষেপ ইশার, সবাইকে চমকে দেবেন মুকেশ কন্যা

এদিকে, BSNL (Bharat Sanchar Nigam Limited)-এর 249 টাকা এবং 299 টাকার ব্রডব্যান্ড প্ল্যানের কথা বলতে গেলে, এই দু’টি প্ল্যান শুধুমাত্র নতুন ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হয়েছে। যেখানে, 329 টাকার প্ল্যানটি সমস্ত ব্যবহারকারীদের জন্য উপলব্ধ রয়েছে। হাই স্পিড ইন্টারনেট ডেটা প্রদানের পাশাপাশি ব্যবহারকারীদের এই 3 টি ব্রডব্যান্ড প্ল্যানে যেকোনও নম্বরে বিনামূল্যে কল করার সুবিধাও দেওয়া হচ্ছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর