বিচার চাই! এবার ‘রাত দখলে’ নামছে নির্যাতিতার পরিবার! কী বলছেন বাবা?

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের নৃশংস খুন। ধর্ষিতা হয়ে খুন হয়েছেন তিনি। ন্যায়বিচার এবং অপরাধীর শাস্তির দাবিতে ইতিমধ্যেই বহুবার পথে নেমেছে বাংলার মানুষ। ছাত্র সমাজ থেকে শুরু করে সাধারণ নাগরিক, জুনিয়র ডাক্তাররা থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দল বাদ যায়নি কেউ। এবার পথে নামতে চলেছে নিহত চিকিৎসকের পরিবার (RG Kar Case)। ৪ সেপ্টেম্বর রাত দখলের কর্মসূচিতে পা মেলাতে পারেন তাঁরা।

  • কী বলছেন নির্যাতিতার বাবা (RG Kar Case)?

আরজি কর কাণ্ডে ন্যায়বিচারের দাবিতে গত ১৪ আগস্ট রাত দখলের ডাক দিয়েছিল মেয়েরা। অভিনব প্রতিবাদের সাক্ষী ছিল গোটা দেশ। রাজনৈতিক দৃষ্টিভঙ্গি, মতপার্থক্য সব কিছু ভুলে পথে নেমেছিল সাধারণ মানুষ। আজ ফের একবার সেই কর্মসূচির (Raat Dokhol) পুনরাবৃত্তি হতে চলেছে। এদিন শামিল হবেন নির্যাতিতার পরিবারের সদস্যরা। সম্প্রতি প্রয়াত চিকিৎসকের বাবা নিজে একথা জানিয়েছেন।

   
  • কোথায় যাবে নির্যাতিতার পরিবার?

নিহত ডাক্তারের পিতা বলেন, ‘রাত দখলে পরিবারের সদস্যরা থাকবে। আমরা যাব কিনা, যদি যাই কখন যাব, সেটা এখনও ঠিক হয়নি। তবে যদি যাই তাহলে আরজি করেই যাবে’। একইসঙ্গে সন্দীপ ঘোষের গ্রেফতারি (RG Kar Case) প্রসঙ্গেও মুখ খোলেন তিনি।

আরও পড়ুনঃ টাকা দেওয়া বন্ধ! হঠাৎ সিদ্ধান্ত বদল রাজ্য সরকারের, চিন্তায় সকলে!

নির্যাতিতার বাবা বলেন, ‘সন্দীপ ঘোষ দুর্নীতি মামলায় ধরা পড়েছে। আমাদের মেয়ের বিষয়ে তো পড়েনি। তাই এই বিষয়ে কী বলব! আশা করছি, শীঘ্রই খুন এবং দুর্নীতির মামলায় সিবিআই সাফল্য পাবে। তবে আমায় মেয়ে দুর্নীতির শিকার হয়েছে বলেই মনে করছি’।

RG Kar case

উল্লেখ্য, বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে (Supreme Court) আরজি কর মামলার শুনানি রয়েছে। তার আগের রাতে ফের একবার রাত দখলের ডাক দেওয়া হয়েছে। ইতিমধ্যেই সেই পোস্ট সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে লেখা, ‘বিচারপতি তোমার বিচার করবে যারা রাত জাগছে সেই জনতা’। একইসঙ্গে ছুঁড়ে দেওয়া হয়েছে বেশ কিছু প্রশ্ন। আজকের রাত দখলের কর্মসূচি শুরু হবে সন্ধ্যা ৭টা থেকে, চলবে রাত ১০টা অবধি।

আদালতের নির্দেশ অনুযায়ী, বর্তমানে আরজি কর কাণ্ডের (RG Kar Case) তদন্ত করছে সিবিআই। ধর্ষণ, খুনের ঘটনায় এখনও অবধি গ্রেফতারির সংখ্যা ১। সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় ছাড়া এখনও অবধি আর কাউকে তদন্তকারীরা গ্রেফতার করেনি। আগামীকাল সুপ্রিম কোর্টে মামলার শুনানিতে কী হয় সেদিকেই নজর থাকবে সকলের।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর