আরজি করে ফের ‘দুর্নীতি’র অভিযোগ! নজরে বুলবুল! মহিলার আসল পরিচয় জানলে মাথা ঘুরে যাবে

বাংলা হান্ট ডেস্কঃ গত আগস্ট মাস থেকে শিরোনামে রয়েছে আরজি কর। মহিলা চিকিৎসকের দেহ উদ্ধারের পর ফাঁস হয়েছে হাসপাতালে চলতে থাকা একাধিক দুর্নীতি। ইতিমধ্যেই দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। এবার শিরোনামে উঠে এল আরজি করে পোস্ট গ্র্যাজুয়েশনের ভর্তিতে ‘দুর্নীতি’র অভিযোগ। ইতিমধ্যেই জল গড়িয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) অবধি।

  • উচ্চ আদালতে (Calcutta High Court) দায়ের হল মামলা

জানা যাচ্ছে, মামলাকারীর নাম রাজীব রঞ্জন। তিনি বিহারের চিকিৎসক। দু’বছর আগে আরজি কর হাসপাতালে (RG Kar Hospital) পোস্ট গ্র্যাজুয়েশনে অ্যাডমিশনের জন্য আবেদন জানিয়েছিলেন। এরপর নিয়মমাফিক নথি যাচাইয়ের জন্য ২০২২ সালের নভেম্বর মাসে তাঁকে আরজি করে আসতে হয়। তবে নথি যাচাইয়ের প্রক্রিয়া শুরু হতেই নাকি বিহারের ওই চিকিৎসককে বলা হয় তাঁর শংসাপত্র এবং নথি ভুয়ো!

   
  • বিস্ফোরক অভিযোগ মামলাকারীর

ঘটনাটি যখন ঘটে, সেই সময় আরজি করের ডিন অফ স্টুডেন্টর অ্যাফেয়ার্স ছিলেন বুলবুল মুখোপাধ্যায় (Bulbul Mukherjee)। মামলাকারী রাজীবের কথায়, তাঁর অভিযোগের ভিত্তিতেই টালা থানায় অভিযোগ দায়ের করা হয়। এরপর তাঁকে ওই বছরের ৩ ডিসেম্বর অবধি পুলিশি হেফাজতের নির্দেশ দেয় শিয়ালদহ আদালত। পরবর্তীতে জামিনে মুক্তি পান তিনি।

আরও পড়ুনঃ কার নির্দেশে ভাঙা হয় সেমিনার রুমের পাশের ঘর? প্রমাণ সহ সব ফাঁস করলেন সুকান্ত, তোলপাড় রাজ্য

এখনও অবধি পোস্ট গ্র্যাজুয়েশনে ভর্তি হতে পারেননি বিহারের ওই চিকিৎসক। তাঁর কথায়, তদন্ত চলার সময় বিহারের মেডিক্যাল কাউন্সিলের কাছ থেকে তাঁর নথি যাচাই করা হয়েছিল। বিহারের কাউন্সিলের তরফ থেকে জানানো হয়, সেখানকার মেডিক্যাল কাউন্সিলের রেজিস্টার্ড চিকিৎসক রাজীব। তা সত্ত্বেও পুলিশ কেন তাঁর নথি আটকে রেখেছে? রাজীবের অভিযোগ, আরজি করে পোস্ট গ্র্যাজুয়েশন তাঁর জন্য আসন সংরক্ষণ করে রাখা হয়েছিল সেখানে ইচ্ছা করে এই গণ্ডগোল পাকানো হয়েছিল। জানা যাচ্ছে, অভিযোগের তীর বুলবুলের দিকে। ইতিমধ্যেই হাইকোর্টে (Calcutta High Court) মামলা দায়ের করেছেন রাজীব। আগামী সপ্তাহে শুনানি হতে পারে।

Calcutta High Court

এদিকে আরজি কর হাসপাতালে ধর্ষণ, হত্যাকাণ্ড এবং দুর্নীতি মামলা হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশে বর্তমানে দু’য়েরই তদন্ত করছে সিবিআই। সম্প্রতি দুর্নীতি মামলায় প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে তদন্তকারী সংস্থা। গ্রেফতার হওয়ার দু’দিনের মাথাতেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন সন্দীপ। আগামীকাল শীর্ষ আদালত এই মামলা শুনবে বলে খবর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর