ভালো সিরিয়ালের কদর করতে পারে না! দর্শকদের রোষের মুখে জি বাংলা

বাংলা হান্ট ডেস্ক : বাংলা সিরিয়ালের দর্শকদের কাছে অত্যন্ত জনপ্রিয় দুটি বিনোদনমূলক চ্যানেল হল স্টার জলসা এবং জি বাংলা (Zee Bangla)। প্রতিটি চ্যানেলে এখন এক ঝাঁক বাংলা সিরিয়ালের মেলা। প্রত্যেক সপ্তাহে এই দুই চ্যানেলের মধ্যে টিআরপি নিয়ে চলতে থাকে হাড্ডাহাড্ডি লড়াই। তবে ইদানিং তুলনামূলকভাবে অনেকটাই খারাপ ফলাফল রয়েছে জি বাংলার (Zee Bangla) মেগা সিরিয়ালগুলির।

জি বাংলার (Zee Bangla) বিরুদ্ধে ক্ষোভ দর্শকদের

যার জন্য এবার দর্শকদের কাঠগড়ায় এই চ্যানেল কর্তৃপক্ষ। জি বাংলার (Zee Bangla) বিরুদ্ধে দর্শকদের অভিযোগ জি বাংলা (Zee Bangla) নাকি নিজেদের  চ্যানেলের মেগা সিরিয়াল গুলিরই কদর করতে পারে না। আর এই কারণেই কোন সিরিয়াল মাত্র তিন মাসেই শেষ করে দেওয়া হচ্ছে তো কোনো সিরিয়ালের সম্প্রচারের সময় নির্বাচন করা হচ্ছে ভুলভাল।

   

বাংলা সিরিয়ালের দর্শকদের কাছে অত্যন্ত পছন্দের একটি বাংলা সিরিয়াল হল জি বাংলার ‘কে প্রথম কাছে এসেছি’। এই ধারাবাহিকে সিঙ্গেল মাদার মধুবনী আসলে মিহির সারোগেট মাদার। বাংলা সিরিয়ালে এই ধরনের গল্প এই প্রথম। তাই এই ধারাবাহিকের মা-মেয়ে মধুবনী-মিহির  গল্প বেশ পছন্দ করেন দর্শক।  কিন্তু এত ভালো গল্প হওয়া সত্ত্বেও মাত্র তিন মাসের মধ্যেই সম্প্রচার শেষ করে দেওয়া হচ্ছে এই মেগা সিরিয়ালের।

আরও পড়ুন : নিজেই নিজের জীবনের সিদ্ধান্ত নেব! বেঁচে ফিরতেই প্রতিবাদী রাই, উচিত শিক্ষা পেল অনির্বাণ

কিন্তু দর্শকরা মনে করছেন এখনই এই সিরিয়ালের সম্প্রচার শেষ করার মতো কোনো কারণই নেই। আর তাছাড়া যদি নতুন সিরিয়াল আনতেই হয় তাহলে কোনো পুরনো সিরিয়ালের সম্প্রচার বন্ধ করতে পারতো। শুধু তাই নয় সদ্য  জি বাংলা পর্দায়  শুরু হয়েছে দু’দুটো বিগ বাজেটের দুই জনপ্রিয় মেগা সিরিয়াল ‘অমর সঙ্গী’ এবং ‘কাজের নদীর জলে।

Bengali Serial

এই দুই ধারাবাহিকের গল্প এবং কাস্টিং দুইই চোখ ধাঁধানো। এককথায় অসাধারণ। এই অল্প কয়েকদিনেই তা দেখে বুঝে গিয়েছেন দর্শকরা। কিন্তু দুর্ভাগ্যের বিষয় এত জমজমাট সিরিয়াল হওয়া সত্ত্বেও এই দুই মেগার টেলিকাস্ট হচ্ছে একেবারে দুপুরবেলা থেকে। আর দর্শকরা মনে করছেন এই কারণেই এই দুই মেগা সিরিয়ালের টিআরপি একেবারে তলানিতে।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর