আর নেই চিন্তা! এবার টিম ইন্ডিয়া পেয়ে গেল দ্বিতীয় ধোনি, বিরাট নজির গড়লেন এই তরুণ খেলোয়াড়

বাংলা হান্ট ডেস্ক: ২০২৪-এর দলীপ ট্রফির প্রথম ম্যাচটি ইন্ডিয়া A এবং ইন্ডিয়া B-র মধ্যে খেলা হচ্ছে। এই ম্যাচে ইন্ডিয়া A-এর হয়ে খেলছেন ধ্রুব জুরেল। প্রথম ইনিংসে মাত্র ২ রান করে আউট হন তিনি। এদিকে, দ্বিতীয় ইনিংসে মাত্রে শূন্য রানে আউট হয়েছেন ধ্রুব। তবুও, এই ম্যাচে প্রশংসিত হচ্ছেন তিনি। কারণ তিনি আশ্চর্যজনক উইকেটকিপিং করে সবাইকে চমকে দিয়েছেন। এই ম্যাচে দুর্দান্ত উইকেটকিপিং করেছেন ধ্রুব জুরেল। শুধু তাই নয়, ভারতের প্রাক্তন কিংবদন্তি খেলোয়াড় মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) একটি রেকর্ডও ছুঁয়ে ফেলেছেন তিনি।

মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) রেকর্ড ছুঁয়ে ফেললেন জুরেল:

মূলত, দলীপ ট্রফির এক ইনিংসে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়া উইকেটরক্ষক হিসেবে বিবেচিত হচ্ছেন ধ্রুব জুরেল। এই রেকর্ড রয়েছে ধোনির (MS Dhoni) কাছেও। ২০০৪-০৫ সালে ইস্ট জোনের হয়ে খেলার সময় ধোনি এক ইনিংসে ৭ টি ক্যাচ নিয়েছিলেন। এবার জুরেলও নিয়েছেন ৭ টি ক্যাচ। এদিকে, এই তালিকায় তিন নম্বরে রয়েছেন সুনীল বেঞ্জামিন। ১৯৭৩-৭৪ সালে সেন্ট্রাল জোনের হয়ে খেলার সময় তিনি ৬ টি ক্যাচ নিয়েছিলেন।

   

Now Team India got the second MS Dhoni.

জানিয়ে রাখি যে, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ভারত-বাংলাদেশের মধ্যে টেস্ট সিরিজ শুরু হবে। জুরেলকে এই সিরিজে সুযোগ দেওয়া যেতে পারে। মাত্র ২৩ বছর বয়সী জুরেল টিম ইন্ডিয়ার হয়ে টেস্ট অভিষেক করেছেন। কিন্তু এখনও খুব বেশি খেলার সুযোগ পাননি তিনি।

আরও পড়ুন: আর নয়! এবার KKR-এর সাথে দীর্ঘ সম্পর্ক ভাঙছে রাসেলের? কি সিদ্ধান্ত নিচ্ছে টিম?

জুরেল ভারতের হয়ে ৪ টি টেস্ট ইনিংসে ১৯০ রান করেছেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে অভিষেক হয় তাঁর। তিনি ভারতের হয়ে ২ টি T20 ম্যাচও খেলেছেন।

আরও পড়ুন: মাস্কের সর্বনাশ! এক দিনেই হারালেন ১ লক্ষ কোটির সম্পদ, বড়সড় ঝটকা খেলেন আদানি-আম্বানি

এদিকে, ধ্রুব জুরেল তাঁর দুর্দান্ত উইকেটকিপিংয়ের জন্য এখন সোশ্যাল মিডিয়ায় প্রশংসিত হচ্ছেন। এই প্রসঙ্গে “X” মাধ্যমে একজন ব্যবহারকারী ধ্রুবকে ঋষভ পন্থ এবং সঞ্জু স্যামসনের চেয়ে ভালো উইকেটরক্ষক হিসেবেও বিবেচিত করেছেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর