আদালতের সামনেই কিল-চড়-ঘুষি! বেধড়ক মার খেয়ে আলমের প্রশ্ন  ‘এইটা কি স্বাধীনতা?’

বাংলা হান্ট  ডেস্ক : বাংলাদেশের সোশ্যাল মিডিয়া সেশনসেশন হিরো আলম (Hero Alom) মানেই বিতর্কের শিরোমণি।  বিতর্ক শব্দটা সারাক্ষণ যেন তাঁরই পিছু ধাওয়া করে চলে। শেখ হাসিনার সরকারের পতনের পর ইতিমধ্যেই সূচনা হয়েছে এক নতুন বাংলাদেশের। কিন্তু বাংলাদেশেও এখনও পরাধীন দাবি করে বিএনপি সরকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন হিরো আলম (Hero Alom)।

বাংলাদেশে হিরো আলম (Hero Alom)-কে বেধড়ক মারধর

রবিবার বেলা ১২টা নাগাদ বগুড়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বাইরে এদিন আচমকাই হিরো আলমের (Hero Alom) ওপর চড়াও হয় একদল যুবক। বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানকে নিয়ে করা কটূক্তির জেরেই এদিন হিরো আলমের ওপর এই হামলা হয়। এদিন আদালত চত্বরের সামনেই তাঁকে একাধিক চড়-থাপ্পড়  কষানো হয়। এমনকি প্রকাশ্য দিনের আলোয় মাঝ রাস্তাতেই গণধোলাইয়ের পর কান ধরে ওঠবস করানো হয়।

   

২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে ভোটপ্রচারের সময় মারধর এবং ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি একই আসনে উপ-নির্বাচনে কারচুপির অভিযোগ এনে মামলা দায়ের করেন হিরো আলম। ওবায়দুল কাদের, বগুড়া-৪ আসনের প্রাক্তন সংসদ সদস্য রেজাউল করিম তানসেন ও প্রাক্তন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালকে অভিযুক্ত হিসাবে মামলায় নাম উল্লেখ করেছেন হিরো আলম।

এমনকি এদিন তাঁকে হত্যার চেষ্টা করা হয় বলেও অভিযোগ আনলেন হিরো আলম। হিরো আলম এদিন তিনি আদালতে গিয়েছিলেনবগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে ভোটপ্রচারের সময় মারধর এবং ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি একই আসনে উপ-নির্বাচনে কারচুপির অভিযোগ নিয়ে।

আরও পড়ুন : হাসিতেই গলে যায় মন! ছোট্ট মিহির কান্ড দেখে ‘থ’ নেটপাড়া

এদিন তাঁর অভিযোগের তীর ছিল ওবায়দুল কাদের, বগুড়া-৪ আসনের প্রাক্তন সংসদ সদস্য রেজাউল করিম তানসেন ও প্রাক্তন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের বিরুদ্ধে। এঁদের বিরুধ্যে মামলা দায়ের করার পরে তখন সবেমাত্র আদালতের বাইরে এসে সাংবাদিকদের সাথে তখন সবেমাত্র কথা বলছিলেন হিরো আলম।  তখনই একদল যুবক এসে আচমকাই বেধড়ক মারধর করেন হিরো আলমকে। এমনকি মাঝ রাস্তায় এনে তাঁকে উঠবসও করানো হয়।

তবে এদিন মার খাওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে ক্ষোভে ফেটে পড়েন হিরো আলম। একের পর এক অভিযোগ জানিয়ে তিনি বলতে শুরু করেন, ‘এক স্বৈরাচারের পতনের পর আরেক দল সন্ত্রাসী কার্যকলাপ শুরু করেছে। এইটা কি স্বাধীনতা? প্রকাশ্যে আমাকে হত্যার চেষ্টা করা হলো।’ এরপরেই অভিযোগ উড়িয়ে দিয়ে হিরো আলমের দাবি, ‘আমি কখনও তারেক জিয়াকে নিয়ে কটূক্তি করিনি। ডিবি হারুন আমার পরিবারকে জিম্মি করে রিজভী সাহেবের বিরুদ্ধে মামলা করিয়েছিল। এই কথা আগেও বলেছি। এরপরও আমাকে আদালতের মতো জায়গায় আপনাদের সামনে পেটানো হলো। যারা এই হামলা করেছে তাদের সবার ফুটেজ আছে। শনাক্ত করে এদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর