সংকটজনক অবস্থা সীতারাম ইয়েচুরির! ভর্তি হাসপাতালে, কী হয়েছে বাম নেতার?

বাংলা হান্ট ডেস্কঃ সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির শারীরিক অবস্থা আশঙ্কাজনক। নয়াদিল্লির এইমসের আইসিইউতে ভর্তি রয়েছেন বাম নেতা। বেশ কয়েকদিন ধরেই হাসপাতালে ভর্তি তিনি, চিকিৎসা চলছে তাঁর। মাঝে শোনা যায়, তাঁর অবস্থা সংকটজনক। যদিও পরে দলীয় বিবৃতিতে জানানো হয়, ইয়েচুরির (Sitaram Yechury) অবস্থা স্থিতিশীল। তবে এবার জানা গেল, প্রবীণ বাম নেতার অবস্থা সত্যিই আশঙ্কাজনক।

  • কী হয়েছে সীতারাম ইয়েচুরির (Sitaram Yechury)?

গত ১৯ আগস্ট হাসপাতালে ভর্তি হয়েছিলেন সিপিএমের (CPI (M)) সাধারণ সম্পাদক। জানা যাচ্ছে, ফুসফুসের সমস্যা নিয়ে ভর্তি হন তিনি। শুরু হয় চিকিৎসা। বর্তমানে শ্বাসনালিতে গুরুতর সংক্রমণ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন ইয়েচুরি। কৃত্রিম শ্বাসযন্ত্রের সাহায্যে তাঁর শ্বাসপ্রশ্বাস চালু রাখা হয়েছে বলে খবর।

   

  • শারীরিক অবস্থায় নজর রাখছে চিকিৎসকদের দল

মঙ্গলবার সিপিএমের তরফ থেকে ইয়েচুরির (Sitaram Yechury) শারীরিক অবস্থার আপডেট দিয়ে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করছেন। একইসঙ্গে বলা হয়েছে, এই মুহূর্তে প্রবীণ বাম নেতার অবস্থা সংকটজনক।

আরও পড়ুনঃ বিনীত গোয়েল অতীত! এবার এই ৩ জনের পদত্যাগের দাবি জুনিয়র ডাক্তারদের! তোলপাড় রাজ্য

সীতারাম ইয়েচুরি যে হাসপাতালে ভর্তি একথা শুরুতে অনেকেই জানতে পারেননি। গত ২২ আগস্ট একটি ভিডিও প্রকাশ করেছিলেন তিনি। সেখানে পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণে শোকপ্রকাশ করেন। পরের দিন জম্মু ও কাশ্মীর বিধানসভা ভোটে সিপিএম, ন্যাশানাল কনফারেন্স এবং কংগ্রেসের জোট নিয়ে একটি বার্তা পোস্ট করেন। ২৯ আগস্ট আব্দুল গফুর নুরানির প্রয়াণেও শোকজ্ঞাপন করেছিলেন তিনি।

Sitaram Yechury

৩১ আগস্ট সিপিএমের তরফ থেকে বিবৃতি জারি করে দলের সাধারণ সম্পাদকের শারীরিক অসুস্থতার কথা জানানো হয়। বলা হয়, শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ইয়েচুরি। বিশেষজ্ঞ ডাক্তারদের একটি টিমের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। সোমবার জানা গেল, তাঁর শারীরিক অবস্থা সংকটজনক। প্রবীণ বাম নেতার দ্রুত আরোগ্য কামনা করছেন সিপিএমের কর্মী, সমর্থকরা।

উল্লেখ্য, ১৯৫২ সালের ১২ আগস্ট চেন্নাইয়ে জন্ম সীতারাম ইয়েচুরির (Sitaram Yechury)। তাঁর আদিবাড়ি অন্ধ্রপ্রদেশের কাকিনাড়ায়। প্রবীণ বাম নেতার পিতা ছিলেন অন্ধ্রপ্রদেশের রোড ট্রান্সপোর্ট ইঞ্জিনিয়ার। উচ্চশিক্ষার জন্য দিল্লিতে আসার পরেই রাজনীতির সঙ্গে তাঁর সক্রিয় দিনযাপন বলে জানা যায়।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর