বুধে ঝেঁপে বৃষ্টি বাংলায়! ৫ জেলায় জারি হলুদ সতর্কতা, কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

বাংলা হান্ট ডেস্কঃ বর্ষার ঝোড়ো ইনিংসের পর গত কয়েকদিনে বাংলায় বৃষ্টির পরিমাণ খানিকটা কমেছে। মঙ্গলবার অবশ্য টুপটাপ বর্ষণ হয়েছে কলকাতায়। দক্ষিণবঙ্গের (South Bengal Weather) একাধিক জেলাতেও দেখা গিয়েছে মেঘলা আকাশ। কোনও কোনও জায়গায় বৃষ্টিও হয়েছে। আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? উত্তর থেকে দক্ষিণ, কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে জানাল হাওয়া অফিস (Weather Update)।

  • বুধে কেমন থাকবে বাংলার আবহাওয়া (South Bengal Weather)?

রাজ্যের নানান অংশে এই মুহূর্তে হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা রয়েছে। আজ বাঁকুড়া, পুরুলিয়া, দক্ষিণ ২৪ পরগণা এবং মেদিনীপুরের অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের (South Bengal) বাকি জেলাগুলিতেও অল্পবিস্তর বৃষ্টি হতে পারে। তবে বাঁকুড়া, পুরুলিয়া, দক্ষিণ ২৪ পরগণা, মেদিনীপুর, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার কোনও কোনও অংশে বজ্রবিদ্যুৎ সহ বর্ষণের পূর্বাভাস রয়েছে।

   
  • ৫ জেলায় জারি হলুদ সতর্কতা

আজ এবং আগামীকাল দক্ষিণবঙ্গে (South Bengal Weather) ঝেঁপে বৃষ্টি হতে পারে। আজ দক্ষিণবঙ্গের হুগলি, নদিয়া, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব বর্ধমানে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ওই পাঁচ জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলির বেশিরভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে খবর। মঙ্গলবার শহর কলকাতায় মোটামুটি বৃষ্টি হয়েছে। বুধবারও আকাশ মেঘলা থাকার পাশাপাশি অল্পবিস্তর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুনঃ জুনিয়র ডাক্তারদের কাজে ফেরাতে এবার ‘এসমা’ প্রয়োগ করবে সরকার? স্বাস্থ্য ভবন কী ভাবছে?

আগামীকাল থেকে আবার দক্ষিণবঙ্গে বৃষ্টির (Rainfall Alert) পরিমাণ বৃদ্ধি পাবে। হুগলি, নদিয়া, উত্তর ২৪ পরগণা এবং দক্ষিণ ২৪ পরগণার দুই একটি অংশে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ওই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। একইসঙ্গে হাওড়া, কলকাতা এবং পূর্ব বর্ধমানেও হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

South Bengal weather

দক্ষিণবঙ্গের (South Bengal Weather) মতো উত্তরবঙ্গের জেলাগুলিতেও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বর্ষণের সম্ভাবনা রয়েছে। আজ দার্জিলিং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ওই জেলাগুলিতে জারি করা হয়েছে হলুদ সতর্কতা। এছাড়া কোচবিহার, কালিম্পং, মালদা, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে কোনও সতর্কতা জারি করা হয়নি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর