‘আমায় একটা পার্কে…’, জীবনের প্রথম অডিশন আজও ভোলেননি শ্রীমা!

বাংলা হান্ট ডেস্ক : বাংলা সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী শ্রীমা ভট্টাচার্য (Sreema Bhattacherjee)। খুব অল্প বয়সেই অভিনয় জগতে হাতেখড়ি হয়েছিল তাঁর। দেখতে দেখতে বিনোদন জগতে ইতিমধ্যেই তিনি পার করে ফেলেছেন বেশ কয়েক বছর। কেরিয়ারের শুরুর দিকে শ্রীমা (Sreema Bhattacherjee) অভিনয় করেছেন প্রধান নায়িকার চরিত্রে। যার মধ্যে অন্যতম শ্রীমা (Sreema Bhattacherjee) অভিনীত ‘জামাই রাজা’, ‘নাগলীলা’র মত সিরিয়াল।

জীবনের প্রথম অডিশনের অভিজ্ঞতা শেয়ার করেলন শ্রীমা ভট্টাচার্য (Sreema Bhattacherjee)

পরবর্তীকালে নায়িকা থেকে তিনিই আচমকা হয়ে যান পার্শ্বর চরিত্রের অভিনেত্রী। শ্রীমা অভিনীত এমনই একটি জনপ্রিয় চরিত্র ছিল স্টার জলসার ‘গাঁটছড়া’ ধারাবাহিকের দ্যুতি। অন্যান্য চরিত্রের মতোই দ্যুতি চরিত্রেও শ্রীমার অভিনয় দাগ কেটেছিল বাংলা সিরিয়ালের দর্শকদের মনে। কিছুদিন আগেই টেলিভিশনের পর্দায় শুরু হয়েছে শ্রীমার আরও এক নতুন সিরিয়াল ‘বসু পরিবার’। সান বাংলার এই মেগায় প্রধান নায়িকা চরিত্রে অভিনয় করছেন শ্রীমা।

   

টেলিভিশনের পর্দায় এই  মেগার বয়স বেশিদিন না হলেও এই অল্প কয়েক দিনেই নীলার চরিত্রে শ্রীমার অভিনয় মন জয় করে নিয়েছে দর্শকের। তবে দীর্ঘদিনের অভিনয় জীবনের একাধিক জনপ্রিয় চরিত্রে অভিনয় করলেও আজও অভিনেত্রীর মনে গেঁথে রয়েছে তাঁর দেওয়া প্রথম অডিশনের কথা।

আরও পড়ুন : বিনোদন জগতেও প্রশ্নের মুখে নারী-নিরাপত্তা! মেয়ে’কে নিয়ে কি বললেন ‘মিঠাই’ সৌমিতৃষার মা-বাবা?

সে সময় শ্রীমার সাথে এমন এক ঘটনা ঘটেছিল যা আজও  ভুলতে পারেননি তিনি। শ্রীমা যখন প্রথম অডিশন দিয়েছিলেন তখন তাঁর বয়স ছিল খুবই কম। তখন তিনি ষষ্ঠ শ্রেণীতে পড়তেন। তাই বোঝাই যাচ্ছে এই সুন্দরী অভিনেত্রীর বয়স তখন নেহাতই খুব কম ছিল।

Sreema Bhattacherjee

অভিনেত্রী জানিয়েছেন সেই সময় যখন তাঁর অভিনয়ের প্রথম রেকর্ডিং শুরু হয় তখন তিনি বুঝতেও পারেননি। অভিনেত্রীর কথায়, ‘আমি তখন ষষ্ঠ শ্রেণীতে পড়ি। জানতাম না তখন ওটা অডিশন হচ্ছে বা রেকর্ডিং হচ্ছে। আমায় একটা পার্কে নিয়ে যাওয়া হয়েছিল, আর বলা হয়েছিল যা ইচ্ছে কর। সেখানে আমি নিজের মতো খেলেছি…। স্লিপে, দোলনায় উঠছি, নতুন বন্ধু বানাচ্ছি।’ শ্রীমা মনে করেন ওটা এখনও পর্যন্ত তাঁর জীবনের সেরা অডিশন।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর