Optical Illusion : ছবির মধ্যেই লুকিয়ে আছে আংটি! ১৫ সেকেন্ডে খুঁজে পেলেই বুঝবেন, তীক্ষ্ণ IQ আপনার

বাংলাহান্ট ডেস্ক : আজকাল সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে অপটিক্যাল ইলিউশন (Optical Illusion)। সাধারণ চোখে এই ধরনের ধাঁধাগুলি খুব সহজ মনে হলেও, তীক্ষ্ণ দৃষ্টি শক্তি ও বুদ্ধি ছাড়া এই ধাঁধাগুলির সমাধান করা সম্ভব নয়। আজ আমরা আপনাদের জন্য একটি মজার অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) নিয়ে এসেছি।

অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) মজার ধাঁধা

মাত্র ১৫ সেকেন্ড সময় পাবেন এই অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) সমাধান করার জন্য। যদি ১৫ সেকেন্ডের মধ্যে ধাঁধার উত্তর খুঁজে বার করতে পারেন তাহলে আপনার আইকিউ (Intelligent Quotient) নিঃসন্দেহে অন্যদের থেকে বেশি। এই প্রতিবেদনে যে ছবিটি আছে সেখানে দেখা যাচ্ছে একটি মহিলা টবের মধ্যে গাছ লাগানোর প্রস্তুতি নিচ্ছেন।

   

Optical Illusion

ওই মহিলার পাশে বসে রয়েছে আরও একটি নারী। তার হাতে রয়েছে একটি চারা গাছ। আপনাদের কাজ হবে এই ছবিটি থেকে একটি আংটি খুঁজে বার করা। এই আংটিটি খুঁজে বার করার জন্য ১৫ সেকেন্ড সময় আপনার জন্য বরাদ্দ করা হয়েছে। আপনার ১৫ সেকেন্ড সময় শুরু হচ্ছে এখন। মন দিয়ে ছবিটি লক্ষ্য করুন। আপনার চোখ ও মস্তিষ্ককে স্থির রেখে খুঁজে বার করার চেষ্টা করুন আংটিটি।

আরোও পড়ুন : বাচ্চার হাতের লেখা ট্যারা ব্যাঁকা? প্রতিদিন ২ মিনিট করান এই ব্যায়াম, ১০ দিনেই দেখবেন ফারাক

যদি ১৫ সেকেন্ডের মধ্যে আপনি আংটিটি খুঁজে পান তাহলে অভিনন্দন আপনাকে। আমরা আপনার কাজটি একটু সহজ করে দিই। ভালো করে প্রথমে ছবিটি পর্যবেক্ষণ করুন। ডান দিক থেকে বাম দিক, উপর থেকে নিচে, প্রত্যেকটি জায়গা খুঁটিয়ে পরীক্ষা করুন। আপনার মনকে শান্ত রেখে মস্তিষ্ক ও চোখ সজাগ করুন। তাহলে খুব সহজেই খুঁজে পেয়ে যাবেন আংটিটিকে।

Optical Illusion

যদি ১৫ সেকেন্ডের মধ্যে আপনি এই আংটি খুঁজে না পান তাহলে হতাশ হবেন না। নিচের ছবিতে আমরা আংটিটি মার্ক করে দেখিয়েছি। এই ধরনের আরও অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) খেলার জন্য চোখ রাখুন আমাদের পোর্টালে। বন্ধুবান্ধব ও আত্মীয়দের সাথে মেতে উঠুন অপটিক্যাল ইলিউশনের খেলায়। সময় কাটার পাশাপাশি, এই ধরনের খেলা আপনার ইন্দ্রিয় জাগ্রত করতে সহায়ক হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর