লাইভ স্ট্রিমিং নিয়ে ফের জটিলতা! ডাক্তাররা কালীঘাট পৌঁছলেও আদৌ হবে বৈঠক?

বাংলা হান্ট ডেস্কঃ মঙ্গলবার থেকে স্বাস্থ্য ভবনের বাইরে অবস্থান করছেন জুনিয়র চিকিৎসকরা। শনিবার দুপুরে আচমকাই সেখানে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মাইক হাতে আন্দোলনকারীদের উদ্দেশে বেশ কিছু বার্তা দেন তিনি। জুনিয়র চিকিৎসকদের তরফ থেকে এরপর জানানো হয়, তাঁরা আলোচনার জন্য তৈরি। সেই অনুযায়ী সন্ধ্যা ৬টায় ডাক্তারদের কালীঘাটের বাড়িতে ডেকে পাঠালেন মমতা।

  • শনিতেই মমতার (Mamata Banerjee) মুখোমুখি ডাক্তাররা?

এদিন মুখ্যমন্ত্রীর তরফ থেকে ইমেল করে ১৫ জনের প্রতিনিধিদল নিয়ে বৈঠকের কথা জানানো হয়। তবে চিকিৎসকরা জানান, ৩০ জনের প্রতিনিধিদল নিয়েই তাঁরা আলোচনায় বসতে চান। ইতিমধ্যেই বাসে চেপে কালীঘাট (Kalighat) পৌঁছেছেন আন্দোলনকারীরা। মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে রয়েছে কড়া নিরাপত্তা। বৈঠকের জন্য পৌঁছেছেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ, স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

   
  • পাঁচ দফা দাবিতে অনড় জুনিয়র ডাক্তাররা!

এদিন কালীঘাট পৌঁছে ‘বিচার চাই’ স্লোগান তুলতে থাকেন প্রতিবাদকারী জুনিয়র চিকিৎসকরা (Junior Doctors)। একইসঙ্গে ফের একবার স্পষ্ট করে দেন, পাঁচ দফা দাবি নিয়ে কোনও রকম সমঝোতা হবে না। বাস থেকে নামার সময় তাঁরা পরিষ্কার জানান, পাঁচটি দাবিতে তাঁরা অনড়। জানা যাচ্ছে, ইতিমধ্যেই জুনিয়র চিকিৎসকদের ৩০ জনের প্রতিনিধিদল বৈঠকের জন্য মুখ্যমন্ত্রীর বাসভবনে প্রবেশ করেছেন।

mamata banerjee

মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) বাড়িতে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের কথা ইতিমধ্যেই কানে এসেছে আরজি কর কাণ্ডের নির্যাতিতার মায়ের। তিনি এই প্রসঙ্গে বলেন, ‘সুষ্ঠু সমাধান হোক। অপরাধীদের শাস্তি হোক। মুখ্যমন্ত্রী বলছেন, যদি কেউ দোষী থাকে তাঁর শাস্তি হোক। দোষী তো সকলে। আমি চাই, উনি দ্রুত সিদ্ধান্ত নিয়ে শাস্তি দিন’।

এদিকে আবার জানা যাচ্ছে, জুনিয়র চিকিৎসকদের প্রতিনিধিদল কালীঘাট পৌঁছলেও লাইভ স্ট্রিমিং নিয়ে ফের জটিলতা দেখা দিয়েছে। আন্দোলনকারীদের একাংশ লাইভ স্ট্রিমিংয়ের দাবিতে অনড় বলে খবর। এদিকে প্রশাসনও  রেকর্ডিংয়ের দাবি থেকে সরতে নারাজ! শুধু তাই নয়, জানা যাচ্ছে আন্দোলনকারীদের একাংশ আবার নিজেরা বৈঠক রেকর্ড করতে চাইছেন। ফলত প্রশাসন নাকি ডাক্তার, বৈঠক কারা রেকর্ড করবেন তা নিয়েও নাকি জটিলতা তৈরি হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবারও এই লাইভ স্ট্রিমিং নিয়ে জটিলতার কারণেই মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) সঙ্গে জুনিয়র চিকিৎসকদের বৈঠক হয়নি। নবান্ন সভাঘর অবধি গিয়েও ফিরে আসেন আন্দোলনকারীরা। কালীঘাটের বৈঠকের ক্ষেত্রে এই জটিলতা কাটে কিনা সেদিকেই নজর সকলের।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর