ভেস্তে গেল মমতার ‘মাস্টারস্ট্রোক’! ডাক্তাররা কি আর বৈঠকে বসবেন? তোলপাড় বাংলা

বাংলা হান্ট ডেস্কঃ শনিবার দুপুরে আচমকাই জুনিয়র ডাক্তারদের ধর্নামঞ্চে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাইক হাতে জানান, মুখ্যমন্ত্রী নন, বড় দিদির মতো এখানে এসেছেন তিনি। কয়েক ঘণ্টা পর জানা যায়, মমতার কালীঘাটের বাড়িতে জুনিয়র চিকিৎসকদের বৈঠকের জন্য আহ্বান জানানো হয়েছে (RG Kar Case)। কিন্তু রাত হতেই ঘুরে যায় ‘খেলা’।

  • ডাক্তাররা কি আর বৈঠকে বসবেন (RG Kar Case)?

নবান্নের পর কালীঘাটেও লাইভ স্ট্রিমিং ইস্যুতে ভেস্তে যায় বৈঠক। প্রায় ঘণ্টা তিনেকের টানাপোড়েন শেষে বেরিয়ে আসেন জুনিয়র চিকিৎসকরা (Junior Doctors)। সংবাদমাধ্যমের সামনে ভেঙে পড়েন অনেকে। এর মাঝেই সামনে আসে একটি বিরাট খবর। আরজি করের ধর্ষণ, হত্যাকাণ্ডে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগে সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং টালা থানার ওসি অভিজিৎ মণ্ডল।

   
  • সিবিআইয়ের গ্রেফতারিতে বাড়তি অক্সিজেন!

এই একটি খবরেই জুনিয়র চিকিৎসকদের চোয়াল এবং মুঠো যেমন শক্ত করেছে, তেমনই রাজ্যের শাসকদলকে খানিকটা ব্যাকফুটে পাঠিয়ে দিয়েছে বলে মনে করা হচ্ছে! মমতার (Mamata Banerjee) ধর্নামঞ্চে যাওয়ার ‘কৌশলী’ পদক্ষেপ শাসকশিবিরকে সাময়িক স্বস্তি দিলেও, সিবিআইয়ের দুই গ্রেফতারিতে তা দীর্ঘস্থায়ী হল না বলে মত ওয়াকিবহাল মহলের।

আরও পড়ুনঃ পুজোর আগেই মালামাল! রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর! নয়া বিজ্ঞপ্তি জারি অর্থ দফতরের

এদিকে আরজি করে মহিলা চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় (RG Kar Case) জুনিয়র চিকিৎসকরা শুরু থেকেই প্রমাণ লোপাটের অভিযোগ তুলছেন। আরও নানান মহল থেকে এই দাবি শোনা গিয়েছে। সত্যিই এমনটা হয়েছে কিনা তা তদন্ত সম্পূর্ণ হওয়ার পর জানা যাবে। তবে টালা থানার ওসির গ্রেফতারিতে জুনিয়র চিকিৎসকদের এই সন্দেহ এবং অভিযোগ আরও জোরালো হল মনে করা হচ্ছে।

Mamata Banerjee meeting in Kalighat house with junior doctors RG Kar case

একইসঙ্গে সিবিআইয়ের (CBI) গ্রেফতারির পর আরও একটি প্রশ্ন মাথাচাড়া দিয়েছে। সন্দীপ, অভিজিতের গ্রেফতারির পর আর কি বৈঠকে বসবেন জুনিয়র চিকিৎসকরা? গতকাল কালীঘাট থেকে ধর্নাস্থলে ফিরে আন্দোলনকারীরা জানিয়েছিলেন, ‘আমাদের দিক থেকে আলোচনার পরিসর খোলা থাকবে। আমরা আলোচনায় রাজি। আমাদের যে ফ্রন্ট তৈরি হয়েছে, সেখান থেকে আলোচনায় বসার আবেদন প্রক্রিয়া চলবে’।

ওয়াকিবহাল মহলের মতে, বৈঠক হলেও জুনিয়র চিকিৎসকদের দর কষাকষির জায়গাটা এখন অনেক বেশি মজবুত হয়ে গিয়েছে। অন্যদিকে সরকারের ক্ষেত্রে ব্যাপারটা অনেকটা ‘ব্যাক টু স্কোয়্যার ওয়ান’! এমতাবস্থায় মঙ্গলবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার (RG Kar Case) শুনানি রয়েছে। তার আগে রবি এবং সোমবার কী হয় আপাতত সেদিকেই নজর থাকবে সকলের।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর