দিল্লির মুখ্যমন্ত্রিত্ব ছাড়ছেন কেজরিওয়াল! জেল থেকে বেরিয়েই বিরাট ঘোষণা আপ সুপ্রিমোর

বাংলা হান্ট ডেস্কঃ জেল থেকে বেরিয়েই বিরাট ঘোষণা অরবিন্দ কেজরিওয়ালের। দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিচ্ছেন আপ সুপ্রিমো। রবিবার দলীয় সভা থেকে এই ঘোষণা করেন তিনি। কেজরিওয়াল (Arvind Kejriwal) জানান, আগামী দু’দিনের মধ্যে দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে তিনি সরে দাঁড়াবেন। আম আদমি পার্টি অন্য কোনও নেতা বা নেত্রীর হাতে এই দায়িত্ব তুলে দেওয়া হবে।

  • মুখ্যমন্ত্রিত্ব ছাড়ছেন কেজরিওয়াল (Arvind Kejriwal)

আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছিলেন আপ (Aam Aadmi Party) নেতা। দু’দিন আগেই তাঁকে জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট। জেল থেকে বেরিয়েই এবার বিরাট ঘোষণা করলেন তিনি। কেজরিওয়াল এদিন বলেন, আগামী দু’দিনের মধ্যেই ইস্তফা দেবেন। জনতার রায়ে যদি ফের নির্বাচিত হন, তাহলে আবার ফিরবেন বলে জানান তিনি।

   

  • কী বললেন আপ নেতা?

এদিন কেজরিওয়াল (Arvind Kejriwal) বলেন, ‘দু’দিন পর আমি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেব। জনতা যতক্ষণ না তাঁদের মতামত জানাচ্ছেন, ততক্ষণ আমি মুখ্যমন্ত্রীর চেয়ারে বসব না। কয়েক মাস পরেই দিল্লিতে ভোট রয়েছে। আমি আইনের দরবারে ন্যায়বিচার পেয়েছি, এবার জনগণের আদালতেও বিচার পাব। জনতার নির্দেশ পেলেই আমি ফের মুখ্যমন্ত্রীর আসনে বসব’।

Arvind Kejriwal

আচমকা কেন এই সিদ্ধান্ত নিলেন সেটাই জানিয়েছেন আপ সুপ্রিমো। কেজরিওয়াল বলেন, ‘আদালত আমায় জামিন দিয়েছে। এই মামলা চলবে। আইনজীবীদের বললাম, আদালত থেকে মুক্ত না হওয়া অবধি মুখ্যমন্ত্রীর চেয়ারে বসব না। কিন্তু ওনারা জানালেন মামলা আগামী ১, ১৫, ২০ বছর অবধি চলতে পারে। আদালত যা করতে পারতো করেছে। যে আইনে জামিন হয় না, সেই আইনে আমি আদালত থেকে জামিন পেয়েছি’।

কেজরিওয়াল (Arvind Kejriwal) বলেন, ‘আমি আজ জনতার আদালতে এসেছি। আপনারা বলুন, আপনারা আমায় দোষী ভাবেন নাকি নির্দোষ? কেজরিওয়াল কি সৎ নাকি অসৎ? আমি দু’দিন পর মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করছি। জনতা রায় না শোনানো অবধি আমি ওই চেয়ারে বসব না’। পদত্যাগের কথা ঘোষণা করলেও দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন সেটা আজ ঘোষণা করেননি আপ সুপ্রিমো। শুধু জানিয়েছেন, তাঁর পরিবর্তে আম আদমি পার্টির কোনও নেতা-নেত্রী এই কুর্সিতে বসবেন।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর