মাত্র ১ সেন্টিমিটারের জন্য মিলল না প্রথম স্থান! ডায়মন্ড লিগে অনুরাগীদের “মন ভাঙলেন” নীরজ

বাংলা হান্ট ডেস্ক: মাত্র ১ সেন্টিমিটারের জন্য…..ভারতের তারকা অ্যাথলিট নীরজ চোপড়া (Neeraj Chopra) ২০২৪ ডায়মন্ড লিগের ফাইনালে জ্যাভলিন থ্রো ইভেন্টে একটুর জন্য প্রথম স্থান অর্জন করতে পারলেন না। এমতাবস্থায়, ফাইনাল ম্যাচে নীরজকে দ্বিতীয় স্থানেই সন্তুষ্ট থাকতে হয়।

প্রসঙ্গত উল্লেখ্য যে, চোটের সাথে ক্রমাগত লড়াই করা নীরজ (Neeraj Chopra) তৃতীয় রাউন্ডে নিজের সেরা থ্রো করেন। যেটি ছিল ৮৭.৮৬ মিটার। এই নিয়ে টানা দ্বিতীয়বার নীরজ ডায়মন্ড লিগের ফাইনালে দ্বিতীয় স্থান অর্জন করলেন। তবে, ২০২২ সালে তিনি ডায়মন্ড লিগ ফাইনালে প্রথম স্থান অর্জন করেন।

   

Neeraj Chopra missed the first place.

মাত্র এক সেন্টিমিটারের জন্য হাতছাড়া প্রথম স্থান: জানিয়ে রাখি যে, নীরজ চোপড়া (Neeraj Chopra) ডায়মন্ড লিগ ২০২৪-এর ফাইনালে মাত্র ১ সেন্টিমিটারের কারণে প্রথম স্থান হাতছাড়া করেন। এমতাবস্থায়, গ্রেনেডার অ্যান্ডারসন পিটার্স ৮৭.৮৭ মিটারের থ্রো-র মাধ্যমে শীর্ষস্থান দখল করেছেন। তিনি তাঁর প্রথম রাউন্ডেই এই থ্রো করেন। ৬ বারের প্রচেষ্টায়, নীরজ ৩ বার ৮৫ মিটারের বেশি থ্রো করেন। কিন্তু পিটার্সকে ছাড়িয়ে যেতে পারেননি। চূড়ান্ত রাউন্ডে, নীরজের থ্রো ছিল ৮৬.৪৬ মিটারের। যেখানে পিটার্সের থ্রো ছিল ৮৭.৮৬  মিটারের। জার্মানির ওয়েবার ৮৫.৯৭ মিটার থ্রো করে তৃতীয় স্থান অর্জন করেন।

আরও পড়ুন: বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের আগে রোহিতকে নিয়েই বাড়ছে”টেনশন”! কারণ জানলে হয়ে যাবেন “থ”

প্রথমবার ফাইনাল জিতলেন অ্যান্ডারসন: ২৬ বছর বয়সী অ্যান্ডারসন পিটার্স প্রথমবারের মতো ডায়মন্ড লিগের ফাইনাল জিতেছেন। গত মাসে প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতেছিলেন তিনি। সেখানে নীরজ চোপড়া (Neeraj Chopra) পেয়েছিলেন রুপো। পিটার্স ২ বার বিশ্ব চ্যাম্পিয়নশিপও জিতেছেন। তিনি ২০১৯ এবং ২০২২ সালে জিতেছিলেন। এছাড়া কমনওয়েলথ গেমসে তিনি রুপো ও একটি ব্রোঞ্জ পদক পেয়েছেন। তাঁর কেরিয়ারে সেরা থ্রো হল ৯৩.০৭ মিটার।

আরও পড়ুন: এই রাজ্যের বাসিন্দাদের খুলল কপাল! আদানির দৌলতে ২৫ বছর ধরে সস্তায় মিলবে বিদ্যুৎ

মরশুমের সেরা থ্রো করতে পারেননি নীরজ: জানিয়ে রাখি যে, নীরজ চোপড়া (Neeraj Chopra) তাঁর কেরিয়ারে এখনও ৯০ মিটারের থ্রো করতে পারেননি। ২৬ বছর বয়সী ভারতীয় অ্যাথলিট গত মাসে এই মরশুমের সেরা থ্রো করেছিলেন। তিনি লাউসেন ডায়মন্ড লিগে ৮৯.৪৯ মিটারের এই থ্রো করেন। এটি ছিল তাঁর কেরিয়ারের দ্বিতীয় সেরা থ্রো। যদিও, নীরজ ফাইনালে তাঁর মরশুমের সেরা থ্রোর কাছাকাছিও পৌঁছতে পারেননি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর