“পারফরম্যান্স নেই, শুধু বকবক”, বাবরকে তীব্র কটাক্ষ পাক কিংবদন্তির! বললেন “কোহলিকে দেখে শেখো”

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম (Babar Azam) সম্ভবত তাঁর ক্রিকেট কেরিয়ারের সবথেকে খারাপ ফর্মের মধ্যে রয়েছেন। এর আগে তাঁকে আর কখনোই এমন শোচনীয় অবস্থার সম্মুখীন হতে হয়নি। শুধু তাই নয়, একটা সময়ে নিজের পারফরম্যান্সের ওপর ভর করে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা বাবর অধিনায়কত্বের ক্ষেত্রেও চূড়ান্ত ফ্লপ হয়েছেন।

বাবরকে (Babar Azam) ধুয়ে দিলেন ইউনিস খান:

এদিকে, তাঁর এই খারাপ পারফরম্যান্স দেখে পাকিস্তানের প্রাক্তন তারকা ব্যাটার ইউনিস খান রীতিমতো রেগে গিয়েছেন। শুধু তাই নয়, ইতিমধ্যেই তিনি বড় প্রতিক্রিয়া জানিয়েছেন। বাবরের খেলার প্রসঙ্গে ইউনিস খান জানিয়েছেন, “আমাদের খেলোয়াড়রা তাদের পারফরম্যান্সের চেয়ে বেশি কথা বলে।” এছাড়া বাবরকে বিরাট কোহলির কাছ থেকে শেখার পরামর্শও দিয়েছেন তিনি।

   

Former Pakistan player criticized Babar Azam.

এক অনুষ্ঠানে ইউনিস খান বলেন, “বাবরের (Babar Azam) জন্য আমার একটাই পরামর্শ যে, তাকে তার ক্রিকেটে মনোযোগ দিতে হবে। তার পারফরম্যান্স বাড়াতে হবে। বাবর আজমকে অধিনায়ক করা হয়েছিল কারণ সে তখন দলের সেরা খেলোয়াড় ছিল। আমি তখন সেখানে ছিলাম, যখন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে দলের সেরা খেলোয়াড়কে অধিনায়ক করা উচিত।” তিনি আরও বলেন, “বাবর এবং শীর্ষস্থানীয় খেলোয়াড়রা যদি মাঠে পারফর্ম করে, তাহলে ফলাফল সবার কাছে পরিষ্কার হবে। আমি লক্ষ্য করেছি যে আমাদের খেলোয়াড়রা পারফর্ম করার চেয়ে বেশি কথা বলে।”

আরও পড়ুন: মাত্র ১ সেন্টিমিটারের জন্য মিলল না প্রথম স্থান! ডায়মন্ড লিগে অনুরাগীদের “মন ভাঙলেন” নীরজ

কোহলির কাছ থেকে শেখার পরামর্শ দিয়েছেন: বাবরের (Babar Azam) সমালোচনা করে সেখানেই থেমে থাকেননি ইউনিস। বরং, তিনি বাবরকে পরামর্শ দেন যে, বিরাট কোহলির কাছ থেকে তাঁর কিছু শেখা উচিত। কোহলি যেভাবে অধিনায়কত্বের চেয়ে পারফরম্যান্সকে বেশি গুরুত্ব দিয়েছেন সেই বিষয়টিও উপস্থাপিত করেন তিনি।

আরও পড়ুন: বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের আগে রোহিতকে নিয়েই বাড়ছে”টেনশন”! কারণ জানলে হয়ে যাবেন “থ”

পাকিস্তানের প্রাক্তন এই ব্যাটার জানিয়েছেন, “বাবর আজম (Babar Azam) অল্প বয়সে অনেক কিছু অর্জন করেছে। তবে ভবিষ্যতে সে কী করতে চায় তা জানতে হবে। অধিনায়কত্ব একটি ছোট জিনিস। কিন্তু, পারফরম্যান্স গুরুত্বপূর্ণ। বিরাট কোহলির দিকে তাকান। তিনি নিজেই অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং এখন তিনি সারা বিশ্বে রেকর্ড ভাঙছেন। এটাই প্রমাণ করে যে দেশের হয়ে খেলাকে অগ্রাধিকার দেওয়া উচিত। তারপর যদি আপনার কোনও এনার্জি অবশিষ্ট থাকে, তাহলে নিজের জন্য খেলুন।”

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর