পুজোর আগে নায়িকাদের মতো ত্বক পেতে চান? নামমাত্র খরচেই করুন এই সহজ টোটকা, উপচে পড়বে গ্ল্যামার

বাংলা হান্ট ডেস্ক : ত্বকের সমস্যা (Skin Problem) প্রায় প্রতিটি ঘরে ঘরে। আর এই ত্বকের সমস্যার (Skin Problem) মূল কারণ হচ্ছে রূপচর্চার অভাব। আসলে আজকালকার দিনে প্রায় সকল মহিলারাই কর্মরত। ঘর, সংসার, অফিস সামলিয়ে ত্বকের (Skin Problem) আর যত্ন নেওয়ার সময় থাকে না। এমনকি এই ব্যস্ত টাইম সিডিউইলে পার্লারে যাওয়ারও সুযোগ থাকে না। এরফলে ত্বক কুঁচকে, ব্রন, ফুসকুড়ি বেরিয়ে যাচ্ছে তাই অবস্থা।

ত্বকের সমস্যা (Skin Problem) থেকে মুক্তি পাওয়ার ঘরোয়া টোটকা

তাই আর পার্লারে কিংবা দামী ট্রিটমেন্টের ভরসায় থাকতে হবে না। ঘরোয়া উপাদানেই ত্বক দেখাবে টিপটপ। আর যদি ঘরোয়া উপায় রূপচর্চার কথা ওঠে, সেক্ষেত্রে গোলাপ জল সবার প্রথমে আসে। তৈলাক্ত ত্বক হোক কিংবা খসখসে সবের জন্যই দারুন উপাদান। প্রতিদিন রাতে ঘুমোতে যাবার আগে একবার গোলাপ জল মুখে মাখুন। ফল পাবেন হাতেনাতে।

   
  • গোলাপ জল মাখলে কি কি উপকার পাওয়া যায়?

১) গোলাপ জলে থাকে অধিক মাত্রায় অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান। এই উপাদানটি ব্রণর দাগ কিংবা ত্বকে তৈরি হওয়া যেকোনো ক্ষতর দাগ দূর করে দেয়।

২) ত্বকের অন্দরে পি এইচ মাত্রার ভারসাম্য রক্ষা রাখতে কার্যকর উপাদান গোলাপ জল। ত্বকের পিএইচ মাত্রা বজায় থাকলে, ত্বক থাকে টানটান এবং ঝলমলে।

৩) এছাড়াও গোলাপ জলে রয়েছে ভিটামিন এবং মিনারেল। এই উপাদান গুলি ত্বকের উপর বার্ধক্যর ছাপ পড়তে দেয় না। এমনকি বিশেষজ্ঞরা ঠিক এই কারণে ময়েশ্চারাইজার হিসেবে গোলাপ জলও ব্যবহার করতে বলেন।

৪) বিশেষ করে গোলাপ জল টোনার হিসেবে ব্যবহার করলে আপনার ত্বকের ভেতর জমে থাকা সমস্ত ময়লা, অতিরিক্ত তেল ও মৃত কোষ দূর হয়ে যায়।

আরও পড়ুন : পুজোর আগেই মধ্যবিত্তের নাগালের বাইরে সোনা! একলাফে আবার দামী হল স্ত্রীধন

৫) অনেক সময় কাজের চাপে কিংবা চিন্তার কারনে চোখের তলা ফুলে যায়। বিশেষজ্ঞদের মতে, এই স্থানটি যেহেতু খুবই নরম তাই এই ফোলা অংশে গোলাপজল ব্যবহার করা যেতে পারে। এর ফলে ফোলা ভাব কমতে থাকে এবং চোখের বিশ্রাম মেলে।

Rose

৬) এছাড়াও ত্বকের জেলা বাড়াতে গোলাপজলের জুড়িভার ষোলোআনা। টানা কয়েকদিন রাতে ঘুমানোর আগে গোলাপ জল ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা ফিরতে থাকে। শুধু তাই নয়, ত্বকের হাইপারপিগমেন্টেশন, জ্বালাভাব, লালচে ভাবের মত সমস্যা থেকে মুক্তি এনে দেয় এই গোলাপ জল।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর