আজ ফের ঝেঁপে ঝড়-বৃষ্টি দক্ষিণবঙ্গে? কোন কোন জেলায় রেড অ্যালার্ট? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: গত কয়েকদিনে নিম্নচাপের প্রবল তাণ্ডব দেখেছে কলকাতা সহজ গোটা দক্ষিণবঙ্গ (South Bengal Weather)। টানা ভারী বৃষ্টির জেরে বিপর্যস্ত একাধিক এলাকা। জলমগ্ন হয়ে পড়েছে কিছু অংশ। সোমবার বৃষ্টির দাপট অবশ্য কিছুটা কমেছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, এখনও কয়েক দিন বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে। সপ্তাহভর বৃষ্টির (Rainfall) সম্ভাবনা।

আজ কোথায় কোথায় বর্ষণ?

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ পশ্চিমের দু’একটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তালিকায় পুরুলিয়া এবং ঝাড়গ্রাম। পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুরের মতো জেলাগুলিতেও বৃষ্টি হবে। তবে ভারী বৃষ্টির সেরম কোনো সম্ভাবনা নেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে। হালকা মাঝারি বৃষ্টি হবে। মঙ্গলবার থেকেই বৃষ্টির পরিমাণ অনেকটা কমে যাবে।

   

সপ্তাহভর বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। আপাতত ১৯ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস (South Bengal Weather)। বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে দু এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে তৈরি হওয়া গভীর নিম্নচাপ বর্তমানে আগামী১২ ঘণ্টার মধ্যে নিম্নচাপটি দুর্বল হবে।

আজ বিশ্বকর্মা পুজোয় হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। বিক্ষিপ্তভাবে অধিক বর্ষণের সম্ভাবনা পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়ায়।

South Bengal weather rainfall alert Kolkata North Bengal West Bengal weather update till 14th September

আরও পড়ুন: কখনোই করবেন না এই ৫ ভুল! শুধরে নিন চাকরি জীবনেই, নইলে বুড়ো বয়সে হাত কামড়াতে হবে

উত্তরবঙ্গের (North Bengal Weather) জেলাগুলিতে আজ থেকে বৃষ্টি কমবে। এদিন বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায়। যদিও সব জেলার সমস্ত অংশে বৃষ্টি হবে না। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আপাতত ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর