কর্মবিরতিতে ইতি! ফের কাজে ফিরছেন জুনিয়র ডাক্তাররা! কবে? সুপ্রিম কোর্টে জানাল আইনজীবী

বাংলা হান্ট ডেস্কঃ গত মঙ্গলবার বিকেল ৫টার ‘ডেডলাইন’ বেঁধে দিয়েছিল সুপ্রিম কোর্ট। এরপর এক সপ্তাহ অতিক্রান্ত। এখনও কর্মবিরতিতে রয়েছেন জুনিয়র ডাক্তাররা। আজ শীর্ষ আদালতে শুনানির সময় ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্টে’র আইনজীবী ইন্দিরা জয়সিংহ বললেন, ডাক্তাররা কাজে ফিরতে চান (RG Kar Case)। জিবি মিটিংয়ের পর এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

  • জেনারেল বডি মিটিংয়েই চূড়ান্ত সিদ্ধান্ত (RG Kar Case)?

আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনার প্রতিবাদে কর্মবিরতিতে রয়েছেন জুনিয়র চিকিৎসকরা (Junior Doctors)। সময় যত গড়িয়েছে আন্দোলন ততই তীব্র হয়েছে। একাধিকবার কাজে যোগ দেওয়ার অনুরোধ করেও কিছু হয়নি। অবশেষে আজ চিকিৎসকদের ফের কাজে যোগ দেওয়ার ইঙ্গিত মিলল।

   
  • কী বললেন ডাক্তারদের আইনজীবী?

এদিন ইন্দিরা (Indira Jaising) বলেন, ‘জুনিয়র চিকিৎসকদের আস্থা অর্জনের জন্য জুনিয়র ডাক্তার এবং রাজ্যের যে সমঝোতা হয়েছে সেটা রেকর্ডে রাখা হোক। আমরা জানি জুনিয়র চিকিৎসকদের সব দাবি একদিনে পূরণ করা হবে না। তাঁরা কাজে যোগ দিতে চান। তবে কিছু বিষয়ে এখনই নজর দেওয়া দরকার’।

আরও পড়ুনঃ মঙ্গল দুপুরে আচমকাই মমতার বাড়িতে হাজির বিনীত! ‘আসল কারণ’ ফাঁস হতেই তোলপাড়

এরপরেই ইন্দিরা জানান, জুনিয়র চিকিৎসকরা জেনারেল বডি মিটিং করে কাজে ফেরার বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তখন রাজ্যের (Government of West Bengal) তরফ থেকে জানতে চাওয়া হয়, মিটিং কখন হবে? সেটা জানানো হোক। জবাবে জুনিয়র চিকিৎসকদের আইনজীবী বলেন, সেই বিষয়ে তাঁরা কিছু জানাতে পারবেন না।

RG Kar case Supreme Court hearing junior doctors appoint Indira Jaising as their lawyer

জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার প্রসঙ্গে আজও আগের দিনে মতোই অবস্থান রেখেছে সুপ্রিম কোর্ট (Supreme Court)। শীর্ষ আদালত এদিনও জানিয়েছে, জুনিয়র চিকিৎসকরা কাজে যোগ দিলে তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া যাবে না। এই আবহে জুনিয়র চিকিৎসকদের জেনারেল বডি মিটিংয়ে কাজে যোগ দেওয়া নিয়ে কী সিদ্ধান্ত নেওয়া হয়, সেদিকেই নজর রয়েছে সকলের।

উল্লেখ্য, গতকাল রাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছেন জুনিয়র চিকিৎসকদের প্রতিনিধিদল (RG Kar Case)। এরপরেই মমতা ঘোষণা করেন, আন্দোলনকারীদের সিংহভাগ শর্ত মেনে নেওয়া হয়েছে। মঙ্গলবার কলকাতা ও রাজ্য পুলিশের একাধিক পদে রদবদলের কথা ঘোষণা করা হয়।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর