‘রায় কবে দেবেন?’ প্রধান বিচারপতিকে প্রশ্ন ঊষা উত্থুপের, কী জবাব দিলেন সিজেআই চন্দ্রচূড়?

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্য থেকে রাজনীতি, আরজি কর মামলার আঁচ এসে পড়েছে সর্বত্র। মঙ্গলবার সুপ্রিম কোর্টে এই মামলার (RG Kar Case) শুনানি হয়েছে। তার আগে একটি অনুষ্ঠানে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের মুখোমুখি হয়েছিলেন গায়িকা ঊষা উত্থুপ। সেখানেই সিজেআই-কে একটি বিরাট প্রশ্ন করে বসেন গায়িকা!

  • আরজি কর কাণ্ড (RG Kar Case) নিয়ে কী প্রশ্ন করলেন ঊষা?

গত ৯ আগস্ট আরজি কর হাসপাতালের চারতলার সেমিনার রুম থেকে উদ্ধার হয়েছিল মহিলা চিকিৎসকের মৃতদেহ। এরপর থেকে কর্মবিরতিতে রয়েছেন জুনিয়র চিকিৎসকরা। প্রতিবাদের ঢেউ উঠেছে গোটা রাজ্যে। বর্তমানে সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি চলছে। আজ প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় (CJI DY Chandrachud), বিচারপতি মনোজ মিশ্র এবং বিচারপতি জে বি পারদিওয়ালার বেঞ্চে শুনানি হয়েছে। তার আগে সোমবার দিল্লির একটি অনুষ্ঠানে প্রধান বিচারপতির মুখোমুখি হয়েছিলেন ঊষা।

   
  • রায় কবে দেবেন? জানতে চান গায়িকা!

জানা যাচ্ছে, গতকাল নারীশক্তি সম্বন্ধিত একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সিজেআই-য়ের মুখোমুখি হয়েছিলেন ঊষা (Usha Uthup)। সেই অনুষ্ঠানে উপস্থিত একজন নেটাগরিক এক্স হ্যান্ডেলে দাবি করেন, প্রধান বিচারপতিকে দেখামাত্রই আরজি কর কাণ্ড নিয়ে প্রশ্ন করেন গায়িকা! জানতে চান, ‘আপনি এখানে কী করছেন? আদালতে না থেকে আপনি এখানে! কলকাতার ঘটনা নিয়ে কবে রায় দেবেন?’

আরও পড়ুনঃ কলকাতার নতুন সিপি মনোজ বর্মা, বিনীত কোন দায়িত্বে? একাধিক পদে রদবদলের ঘোষণা

ঊষার একাধিক প্রশ্নের জবাবে প্রধান বিচারপতি চন্দ্রচূড় কী বলেছেন সেটা অবশ্য জানা যায়নি (RG Kar Case)। গতকালের এই অনুষ্ঠানেরই একটি ভিডিও সমাজমাধ্যমে বেশ ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, চেয়ারে বসে গান করছেন ঊষা, পাশে দাঁড়িয়ে রয়েছেন প্রধান বিচারপতি। গানের ফাঁকে চলছে অল্প অল্প রসিকতা। যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করেনি বাংলা হান্ট।

RG Kar case CJI DY Chandrachud Usha Uthup

এদিকে আরজি কর কাণ্ডের (RG Kar Case) আঁচ এসে পড়েছে প্রত্যেক মহলে। বিনোদন দুনিয়ার তারকারাও প্রতিবাদে শামিল হয়েছেন। এই ঘটনার প্রতিবাদে জনপ্রিয় গায়ক অরিজিৎ সিং ‘আর কবে’ শীর্ষক একটি গান গেয়েছেন। সম্প্রতি ঊষারও একটি গান রিলিজ হয়েছে। সেই গানের নাম ‘জাগো রে’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর