রাত পোহালেই বদলে যাবে আবহাওয়া! টানা ৬দিন বৃষ্টির তোলপাড় দক্ষিণবঙ্গে: রইল আগাম আপডেট

বাংলা হান্ট ডেস্ক: গত কয়েকদিনে প্রবল বৃষ্টির পর কেটেছে নিম্নচাপের ফাঁড়া। যদিও এখনই রেহাই মিলবে না বৃষ্টি থেকে। আবহাওয়া দপ্তর (Weather Department) জানাচ্ছে গোটা সপ্তাহভর বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে। তবে ভারী বৃষ্টি আপাতত হবে না। হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে আবহাওয়া দপ্তর তরফে।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা। বুধবার দক্ষিণের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমের কয়েকটি জেলায় অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভিজতে পারে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর।

   

এছাড়া দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই কম-বেশি বৃষ্টি হতে পারে। হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় এই সমস্ত জেলাতেই বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুতেরও পূর্বাভাসও রয়েছে।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি উঠতেই ধমক! প্রধান বিচারপতি যা বললেন … তুমুল শোরগোল

বুধে হালকা বৃষ্টির সম্ভাবনা কলকাতাতেও। গত কয়েকদিন ধরে একটানা বৃষ্টির জেরে শহরে তাপমাত্রা কিছুটা কমেছে। আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রির আশেপাশে। ওদিকে সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাঘুরি করবে।

south bengal weather

আরও পড়ুন: আচমকাই ৩৬০ ডিগ্রি ‘পাল্টি’! রেশন দুর্নীতি কাণ্ডে নয়া মোড়! বিরাট ‘কাণ্ড’ জ্যোতিপ্রিয়র

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিও গোটা সপ্তাহজুড়ে ভিজতে পারে। আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অধিক বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং-সহ পার্বত্য এলাকায়। উত্তরের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস। আপাতত উত্তরের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর