দুর্দান্ত খবর! কর্মসংস্থানের সুযোগ দিচ্ছে SBI, নিয়োগ হবে ১,৪৯৭টি শূন্যপদে! কিভাবে আবেদন করবেন?

বাংলাহান্ট ডেস্ক : আপনি কি সরকারি চাকরির সন্ধান করছেন? তাহলে আপনার জন্য আজকের প্রতিবেদনে রয়েছে বড় খবর। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank of India) নিয়োগ করতে চলেছে হাজারের বেশি পদে। দেশের যেকোনো প্রান্তের বাসিন্দারা এই পদে আবেদনের যোগ্য।

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank of India) নিয়োগ

আজকের প্রতিবেদনে আমরা জেনে নেব এই নিয়োগগুলির ব্যাপারে। ফের একবার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank of India)। ১,৪৯৭ টি শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। স্পেশালিস্ট ক্যাডার অফিসার (এসসিও)-এর র‍্যাঙ্কের বেশ কিছু পদে এই নিয়োগ হবে। ইতিমধ্যেই শুরু হয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া।

   

আরোও পড়ুন : কয়েক মাসেই শেষ ‘কে প্রথম কাছে এসেছি’, সিরিয়ালের মাকে জড়িয়ে ধরে হাউহাউ করে কাঁদল ছোট্ট মিহি

বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগ হবে ডেপুটি ম্যানেজার (সিস্টেমস)-প্রোজেক্ট ম্যানেজমেন্ট অ্যান্ড ডেলিভারি, ডেপুটি ম্যানেজার (সিস্টেমস)- ইনফ্রা সাপোর্ট অ্যান্ড ক্লাউড অপারেশনস, ডেপুটি ম্যানেজার (সিস্টেমস)-নেটওয়ার্কিং অপারেশনস, ডেপুটি ম্যানেজার (সিস্টেমস)-আইটি আর্কিটেক্ট, ডেপুটি ম্যানেজার (সিস্টেমস)-ইনফরমেশন সিকিউরিটি এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (সিস্টেম) পদে।

আরোও পড়ুন : রাত পোহালেই বদলে যাবে আবহাওয়া! টানা ৬দিন বৃষ্টির তোলপাড় দক্ষিণবঙ্গে: রইল আগাম আপডেট

যে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে তাতে উল্লেখ করা হয়নি বয়সের সীমা। জানানো হয়েছে, পদগুলিতে নিযুক্তদের প্রথম বছর ‘প্রবেশন’-এ রাখা হবে। তারপর কাজের দক্ষতা যাচাই করে স্থায়ী কর্মী হিসেবে নিয়োগ করা হতে পারে। শিক্ষাগত যোগ্যতা ও পেশাদারী যোগ্যতার মাপকাঠি পদ অনুযায়ী ভিন্ন। এই সংক্রান্ত বিশদ বিবরণের জন্য মূল বিজ্ঞপ্তিটি পড়ে নিন।

Job update recruitment is being done in this central organization. State Bank of India

ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীর যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে ডেপুটি ম্যানেজার পদে। অন্যদিকে, অনলাইন পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদের জন্য। কলকাতা সহ অন্যান্য একাধিক জায়গায় অনলাইন পরীক্ষা কেন্দ্র ফেলা হবে বলে জানানো হয়েছে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর