নস্টালজিয়া ছুঁয়ে দেখার সুযোগ আরও একবার, ফের বড়পর্দায় মুক্তি পাচ্ছে সত্যজিতের ‘মহানগর’

বাংলাহান্ট ডেস্ক : কিংবদন্তি সত্যজিৎ রায়ের (Satyajit Ray) এক অনবদ্য সৃষ্টি ‘মহানগর’। ভারতীয় তথা বাংলা চলচ্চিত্রের অন্যতম কাল্ট ক্লাসিক এই ছবি। বাংলা ছবির স্বর্ণযুগের সময়কার এই ছবি সম্প্রতি আবারো মুক্তি পেতে চলেছে বড়পর্দায়। তরুণ প্রজন্মের দর্শকদের জন্য বড়পর্দায় ছবিটি দেখার বড় সুযোগ হতে চলেছে এটি। কবে কখন মুক্তি পাবে সত্যজিতের (Satyajit Ray) এই ছবি?

আবারো বড়পর্দায় মুক্তি পাচ্ছে সত্যজিতের (Satyajit Ray) ছবি

পুরনো ছবি নতুন করে মুক্তি পাওয়ার চল প্রায়ই দেখা যায়। মূলত হিন্দি ছবির ক্ষেত্রেই দেখা যায় এমন চল। এছাড়াও চলচ্চিত্র উৎসবে দেখানো হয়ে থাকে পুরনো বাংলা ছবি। এতে দর্শকদের মধ্যে ছবি দেখার আগ্রহ বজায় থাকে। এবার জানা গেল, বড়পর্দায় আবারো মুক্তি পেতে চলেছে সত্যজিৎ রায় (Satyajit Ray) পরিচালিত মহানগর। আবারো একবার চাক্ষুষ করার সুযোগ রয়েছে এই কালজয়ী সৃষ্টিকে।

   

আরো পড়ুন : TRP কমতেই টপারের ঘাড়ে কোপ, শেষ হতে বসেছে জি এর এই সিরিয়াল!

কোথায় দেখা যাবে ছবিটি

জানা যাচ্ছে, দক্ষিণ কলকাতার নবীনা সিনেমা হলে মুক্তি পেতে চলেছে সত্যজিতের (Satyajit Ray) মহানগর। পরিচালকের চোখে দেখা সেই তিলোত্তমাকে এখন আবারো পর্দায়, মানুষের মনে জীবন্ত করে তোলার ভাবনা থেকেই ছবিটি আবারো বড়পর্দায় মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। এ প্রসঙ্গে নবীনা সিনেমা হলের কর্ণধার নবীন চৌখানি বলেন, নতুন প্রজন্মের কাছে এই কালজয়ী সৃষ্টিকে ফিরিয়ে দেওয়ার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

আরো পড়ুন : কয়েক মাসেই শেষ ‘কে প্রথম কাছে এসেছি’, সিরিয়ালের মাকে জড়িয়ে ধরে হাউহাউ করে কাঁদল ছোট্ট মিহি

সত্যজিতের কালজয়ী সৃষ্টি মহানগর

১৯৬৩ সালে মুক্তি পেয়েছিল মহানগর। সে সময়কার আর্থসামাজিক দিকটা এই ছবির মাধ্যমে ফুটিয়ে তুলেছিলেন সত্যজিৎ রায় (Satyajit Ray)। ছবিতে অভিনয় করেছিলেন অনিল চট্টোপাধ্যায় এবং মাধবী মুখোপাধ্যায়। অন্যান্য ছবির মতো টেলিভিশনে তেমন ভাবে দেখানো হয় না মহানগর। তাই এই ছবি আবারো বড়পর্দায় মুক্তি পাওয়া মানে তা সিনেপ্রেমীদের কাছে একটা বড় পাওয়া।

Satyajit Ray

সম্প্রতি জনপ্রিয় ‘টুমবাড’ ছবিটি বড়পর্দায় মুক্তি পেয়েছে আবারো। একই সঙ্গে ঘোষণা করা হয়েছে ছবির সিক্যুয়েলের। আগামীতে দেব অভিনীত চাঁদের পাহাড় ছবিটি ফের বড়পর্দায় মুক্তি পেতে চলেছে। এই ছবিটিও বেশ ভালো সাড়া ফেলেছিল দর্শক মহলে।

Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর