এই তারিখে জন্মানো বাচ্চারা সাক্ষাৎ দেবী সরস্বতী! জ্ঞানের ভান্ডার থাকে অফুরন্ত! তারিখগুলো কি কি দেখুন

বাংলা হান্ট ডেস্ক : আমরা হিন্দুরা শাস্ত্রে বিরাট বিশ্বাসী। যেকোনো শুভ কাজ করার আগে জ্যোতিষ শাস্ত্র (Astrology) মেনে দিনক্ষণ বিচার করে তারপরই করা হয়। আর এই জ্যোতিষ শাস্ত্রে (Astrology) শিশুর নামের পাশাপাশি, জন্মের তারিখেরও বিশাল গুরুত্ব রয়েছে। বিশ্বাস করা হয় এমন বিশেষ কিছু তারিখ আছে যা অত্যন্ত শুভ। এই তারিখে বাচ্চারা জন্মালেই হয় লেজেন্ড। মেধার দিক থেকেও অত্যন্ত তুখোড়। এদের সর্বক্ষেত্রে সাফল্য নিশ্চিত!

জ্যোতিষ শাস্ত্র (Astrology) মতে শুভ তারিখগুলি কি কি?

জ্যোতিষ শাস্ত্রে (Astrology) বিশেষ ৩টি তারিখের উল্লেখ আছে। এই তারিখে জন্মানো সন্তানদের মধ্যে জ্ঞানের অভাব থাকে না। তারিখগুলো হলো ৫, ১৪, এবং ২৩। এই তিনটি তারিখের মূলাঙ্ক হচ্ছে ৫। জ্যোতিষ শাস্ত্র অনুসারে পাঁচ মূলাঙ্ক জন্মানো সন্তানরা অন্যান্যদের তুলনায় আলাদা। এদের মধ্যে বিশেষ কিছু গুণ থাকে। যা

   
  • সেই গুণগুলি কি কি?

১) বুদ্ধিমান:

আসলে ৫ মুলাঙ্কের অধিপতি হচ্ছে বুধ। জ্যোতিষ শাস্ত্র অনুসারে বুধ হচ্ছে বুদ্ধিমত্তার গ্রহ। এমনকি বুধকে বলা হয় জ্ঞানের দাতা। তাই যে সমস্ত বাচ্চারা ৫, ১৪ এবং ২৩ তারিখে জন্মায় তাদের বুদ্ধি হয় অত্যন্ত তীক্ষ্ম। এদেরকে বোকা বানানো এতো সহজ নয়।

২) সাহসী:

৫ মূলাঙ্কে জন্মানো ব্যক্তিরা বুদ্ধিমান হবার পাশাপাশি হন অদম্য সাহসী। কর্মক্ষেত্র হোক কিংবা যে কোন ক্ষেত্র সবেতেই সাহসের জেরেই জয়ী হয়ে আসতে পারেন। এমনকি অত্যন্ত দুর্ভেদ্য কাজও এদের কাছে সামান্য মাত্র। ভয় পেয়ে পালিয়ে যাওয়ার ব্যক্তি এরা নয়। পরিস্থিতি যতই খারাপ থাকুক লড়াইয়ের জন্য সদা প্রস্তুত।

আরও পড়ুন : ব্যাগে ভরার আগে জেনে নিন! হোটেলের কোন জিনিস নেওয়া যায়, আর কোনটা নয়!

৩) চ্যালেঞ্জ গ্রহণ:

এদের বড় বিশেষত্ব হচ্ছে এরা চ্যালেঞ্জ নিতে ভয় পায় না। সে চ্যালেঞ্জ যত ঝুঁকিপূর্ণ হোক না কেনো তারা পিছিয়ে যেতে নারাজ।

Astrology

৪) ব্যবসায় সাফল্য:

৫ মূলাঙ্কের ব্যক্তিরা ব্যবসায়িক দিক থেকে সবথেকে বেশি সফলতা অর্জন করবেন। বিশেষ করে সাহসিকতার জন্যই ব্যবসায় তুমুল নাম করতে পারেন।

৫) খোলা মনের প্রকৃতি:

এছাড়াও এরা অত্যন্ত হাসিখুশি প্রকৃতির হয়ে থাকে। সর্বদা মন খুলে হাসতে জানে। রসিকতা স্বভাবের জন্যই সকলের পছন্দের ব্যক্তি হয়ে ওঠেন। এমনকি হাসি দিয়ে সকলের মন জয় করে নিতেও সক্ষম এক ব্যক্তিরা।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর