দু’দিন বিশ্রাম! শুক্র থেকে ফের বৃষ্টির তাণ্ডব, আজ দক্ষিণবঙ্গের কোন কোন জেলা ভিজবে?

বাংলা হান্ট ডেস্ক: টানা প্রবল বৃষ্টির পর এবার সুখবর দিল আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস জানিয়েছে, বুধবার এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে সামান্যই বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই আজ বৃষ্টির সম্ভাবনা। তবে সব জেলার সমস্ত অংশে বৃষ্টি হবে না। একটি বা দুটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। আপাতত কোনও সতর্কতাও জারি করা হয়নি কোনো জেলায়।

আবহাওয়া দপ্তর (Weather Department) সূত্রে খবর গোটা সপ্তাহভর বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে ভারী বৃষ্টি আপাতত হবে না। হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। যদিও সপ্তাহন্তে ফের বাড়বে বর্ষণ। শুক্রবার থেকে আবহাওয়ার বড় বদল আসতে পারে।

   

আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা। বুধবার দক্ষিণের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমের কয়েকটি জেলায় অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ হালকা ভিজতে পারে কলকাতাও। বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রির আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে।

তবে শুক্রবার থেকে বৃষ্টি বাড়বে। শুক্রবার দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কোথাও কোথাও বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হলেও হতে পারে। ইতিমধ্যেই হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া শুক্রবার দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও কম-বেশি বৃষ্টির পূর্বাভাস। শনিবারও একই রকম থাকতে পারে পরিস্থিতি।

South Bengal weather rainfall alert Kolkata North Bengal West Bengal weather update till 17th September

আরও পড়ুন: ভারতে নেই চাকরির অভাব! RBI সামনে আনল বড় পরিসংখ্যান, জানলে আপনিও হবেন খুশি

শনিবার পর্যন্ত উত্তরবঙ্গের (North Bengal) জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। কোনও জেলায় কোনো সতর্কতা জারি করা হয়নি। আপাতত উত্তরের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। দক্ষিণবঙ্গেও একই রকম থাকবে তাপমাত্রা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর