সৌরভ গাঙ্গুলিকে অশালীন ভাষায় আক্রমণ! সিনেবাপের নামে অভিযোগ সাইবার ক্রাইমে

বাংলা হান্ট ডেস্ক : দেখতে দেখতে এক মাস অতিক্রান্ত হয়ে গিয়েছে আর করের তরুণী চিকিৎসকের নির্মম ধর্ষণ-হত্যাকান্ডের। শুরুর দিকে এই নক্কারজনক ঘটনা প্রসঙ্গে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বাংলার আইকন তথা প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) বলেছিলেন ‘বিচ্ছিন্ন ঘটনা’। তাঁর করা সেই মন্তব্য কে ঘিরে কার্যত তোলপাড় হয়েছিল গোটা বাংলা।

সিনেবাপের নামে সাইবার ক্রাইমে অভিযোগ সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly)

এমন একটা সংবেদনশীল বিষয় নিয়ে সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) মত একজন দায়িত্বশীল নাগরিকের মুখে এমন মন্তব্য শুনে কার্যত ‘থ’ হয়ে গিয়েছিলেন তাঁর  অনুরাগীরাও। ইতিমধ্যেই নিজের মন্তব্যের জেরে সাধারণ মানুষ থেকে শুরু করে বহু সেলিব্রেটিদের কাছেও সমালোচিত হয়েছেন মহারাজ। এবার সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) নাম করেই তাঁর বায়োপিকের প্রসঙ্গ টেনে তাঁর উদ্দেশ্যে অশালীন ভাষায় আক্রমণ করলেন জনপ্রিয়  ইউটিউবার সিনে বাপ (CineBap) মৃন্ময় দাস (Mrinmoy Das)।

   

এতদিন তুমুল সমালোচনার মুখে পড়ে চুপ থাকলেও, এবার ওই ইউটিউবারের রোস্টিং ভিডিয়োর জন্য কড়া পদক্ষেপ নিলেন সৌরভ। ওই ভিডিওর জন্য ইতিমধ্যেই সাইবার ক্রাইম বিভাগে সিনেবাপের  বিরুদ্ধে মানহানির মামলা দায়ের দায়ের করা হয়েছে।

আরও পড়ুন : ‘ডিপ্রেশন…ভেবেছিলাম বাঁচব না!’ আচমকা কী হয়েছিল ‘জলনূপুর’ খ্যাত লাভলি মৈত্রর?

এদিন নিজের রোস্টিং ভিডিওতে সিনেবাপ মৃন্ময় দাস সৌরভ গঙ্গোপাধ্যায়কে কটাক্ষ করে তাঁর উদ্দেশ্যে একটি অশ্লীল মন্তব্য করেছিলেন। তারপর মঙ্গলবার রাতেই রাজ্য পুলিশের সাইবার ক্রাইম বিভাগে তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন সৌরভের আপ্ত সহায়ক তানিয়া ভট্টাচার্য। ই-মেল মারফত তিনি সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের করেছেন। সেখানে ওই ভিডিওর লিঙ্ক সহ ইউটিউবারের নাম-ও দেওয়া হয়েছে।

  • কি লেখা হয়েছে মেইলে?

দেখা যাচ্ছে ওই মেইলে স্পষ্ট লেখা হয়েছে ‘আপনাদের নজরে আনতে চাই একটি সাইবার বুলিং ও মানহানিকর বিষয়বস্তু, যা বানিয়েছেন মৃন্ময় দাস। এই ব্যক্তি সৌরভ গঙ্গোপাধ্যায়কে আক্রমণ করে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করেছেন। যেখানে বেশ কিছু কুরুচিকর এবং অশ্লীল ভাষায়   আক্রমণ শানানো হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। যা ওঁর মর্যাদাহানি করে।’

Sourav 1

প্রসঙ্গত ওই ভিডিওতে শুধুই সৌরভকে নয় সেইসাথে কটাক্ষ করা হয়েছে রচনা বন্দ্যোপাধ্যয়, ঋতুপর্ণা সেনগুপ্ত, সহ কাঞ্চন মল্লিককে। সেইসাথে তুলোধোনা করা হয়েছে প্রশাসন, কলকাতা পুলিশকেও। আন্দোলনরত ডাক্তারদের চা খেতে বলায়, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যেরও সমালোচনা করেছেন মৃন্ময়।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর