‘২৭ তারিখের পর..,’ পদ গিয়েও রেহাই নেই! নয়া বিপাকে বিনীত গোয়েল? যা জানাল হাইকোর্ট

বাংলা হান্ট ডেস্কঃ পদ থেকে সরেও চর্চার কেন্দ্রবিন্দুতে এখনও সেই বিনীত। আর জি কর (RG Kar) কাণ্ডের পর থেকে বহু টালবাহানা, বিক্ষোভ, আন্দোলন! সম্প্রতি কয়েকদিন আগে তার পদত্যাগের দাবিতে লালবাজার অভিযানের ডাক দিয়েছিল জুনিয়র ডাক্তাররা। যা নিয়ে আরও উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। তবে মঙ্গলবার অবশেষে কলকাতার পুলিশ কমিশনার (সিপি) পদ থেকে বিনীত গোয়েলকে (Vineet Goyal) সরাতে বাধ্য হয়েছে রাজ্য সরকার। বর্তমানে এডিজি অ্যান্ড আইজিপি, এসটিএফ পদে পাঠানো হয়েছে তাকে।

আগেই বিনীতের অপসারণ চেয়ে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) দায়ের হয়েছিল মামলা। হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছিলেন অমৃতা পাণ্ডে নামের এক আইনজীবী। প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম (Justice TS Sivagnanam) এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেছিলেন তিনি। সুপ্রিম কোর্টে মঙ্গলবার শুনানি থাকায় ১৮ তারিখ এই শুনানির দিন ধার্য হয়েছিল।

   

এদিন যথারীতি মামলা ওঠে কলকাতা হাইকোর্টে। আদালতে, আবেদনকারীর আইনজীবী মহেশ জেঠমালানি আদালতের দৃষ্টি আকর্ষণ করে বলেন, “যাকে সিপি পদ থেকে অপসারণের দাবিতে মামলা হয়েছিল, সেই বিনীত গোয়েলের তো পদোন্নতি হয়ে গেল! সিপি থেকে এখন তো উনি এডিজি পদে চলে গেছেন!” পালটা বিনীতের আইনজীবী বলেন, ‘ইতিমধ্যে সিপিকে পদ থেকে অপসারণ করা হয়েছে। তাই এখন এই আবেদনের আর কোনও গুরুত্ব নেই।”

recruitment scam

আরও পড়ুন: CBI-এর রিপোর্ট দেখে সুপ্রিম কোর্ট বিচলিত কেন? এবার বোমা ফাটালেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

দু’পক্ষের বক্তব্যের ভিত্তিতে এদিন এই মামলার শুনানিতে কোনও মন্তব্য করেননি প্রধান বিচারপতি। যেহেতু আরজি কর সংক্রান্ত সমস্ত মামলা বর্তমানে সুপ্রিমকোর্টে বিচারাধীন তাই হাইকোর্টে মামলার শুনানি মুলতবি থাকবে। আপাতত জুডিশিয়াল প্রটোকল মেনে এই মামলা মুলতবি থাকবে। শীর্ষ আদালতে আর জি কর মামলার শুনানি রয়েছে আগামী ২৭ সেপ্টেম্বর। তার পর প্রয়োজনে মামলাগুলির শুনানি হবে। তাই আপাতত হাইকোর্টে অস্বস্তি কাটল না সদ্য প্রাক্তন সিপি বিনীত গোয়েলের।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর