IPL 2025-এর আগে একের পর এক চমক! দিল্লি ছাড়লেন রিকি পন্টিং, যোগ দেবেন কোন দলে?

বাংলা হান্ট ডেস্ক: আগামী বছরের IPL-এর জন্য এখন থেকেই জোরকদমে প্রস্তুতি চলছে। তবে, অকশান থেকে শুরু করে রিটেনশানের বিষয়ে BCCI এখনও কোনও আপডেট না দিলেও দলগুলি তাদের পরিকল্পনা অনুযায়ী কাজ শুরু করেছে। সাম্প্রতিক সময়ে IPL দলগুলির কোচদের নিয়ে একাধিক আপডেট সামনে আসছে। এমতাবস্থায়, রিকি পন্টিংকে (Ricky Ponting) নিয়েও শুরু হয়েছে আলোচনা।

দিল্লি ছাড়লেন রিকি পন্টিং (Ricky Ponting):

জানিয়ে রাখি যে, গত কয়েক বছর ধরে দিল্লি ক্যাপিটালসের সাথে যুক্ত ছিলেন পন্টিং (Ricky Ponting)। কিন্তু, এখন তিনি ওই দল থেকে আলাদা হয়ে গেছেন। যদিও, তিনি এবার কোন দলের সাথে যোগ দেবেন তা এখনও নিশ্চিত না হলেও এরই মধ্যে একটি বড় খবর সামনে এসেছে। যেটি ইতিমধ্যেই উঠে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে।

   

Which team will join Ricky Ponting.

পাঞ্জাব কিংসের হেড কোচ হতে পারেন রিকি পন্টিং: জানা গিয়েছে যে, IPL-এর পরবর্তী মরশুমে কোচিংয়ের দায়িত্ব নিতে প্রস্তুত অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting)। ক্রিকবাজের রিপোর্টে বলা হয়েছে যে, রিকি পন্টিং পাঞ্জাব কিংসের কোচিং দলে যোগ দিতে পারেন। ২০১৮ সালে পন্টিং দিল্লি ক্যাপিটালে যোগ দেন এবং প্রায় সাত বছর ধরে ওই দলের সাথে যুক্ত ছিলেন। প্রথম দিকে এই দলের পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না। কিন্তু দিল্লি ক্যাপিটালস দল ২০১৯, ২০২০ এবং ২০২১ সালে প্লে অফে পৌঁছেছে।এদিকে, ২০২০ সালে, দিল্লি ক্যাপিটালস প্রথমবার IPL ফাইনালে পৌঁছেছিল। কিন্তু, তারা চ্যাম্পিয়ন হতে পারেনি।

আরও পড়ুন: কেরিয়ার হবে শেষ? BCCI-কে খুশি করতে পারছেন না শ্রেয়স! কবে ফিরবেন ভারতের টেস্ট দলে?

পাঞ্জাব কিংস যেকোনও সময় ঘোষণা করতে পারে: উল্লেখ্য যে, রিকি পন্টিং (Ricky Ponting) সম্পর্কে পাঞ্জাব কিংসের পক্ষ থেকে এখনও কোনও ঘোষণা করা হয়নি। তবে, অনুমান করা হচ্ছে চুক্তি সম্পন্ন হলেও কয়েকদিনের মধ্যে আনুষ্ঠানিক ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে। জানিয়ে রাখি যে, IPL-এ দিল্লি ক্যাপিটালসের মতো পাঞ্জাব কিংস দলও একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি। এমন পরিস্থিতিতে, রিকি পন্টিং পাঞ্জাবে যোগ দিলে নতুন কিছু করেন কিনা সেটাই দেখার বিষয়। এদিকে, পন্টিং সম্প্রতি স্কয়ার স্পোর্টসের সাথে কথা বলার সময় বলেছিলেন যে তিনি দিল্লি ক্যাপিটালসের সাথে তাঁর কাজ শেষ করেছেন। তবে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে IPL-এ কিছু সুযোগ আসতে পারে। তার মানে তিনি এই বিষয়ে আগেই ইঙ্গিত দিয়েছিলেন। যা এখন প্রকাশ্যে আসছে।

আরও পড়ুন: “মোদী একজন অসাধারণ ব্যক্তি”! ভারতের বিরুদ্ধে তোপ দেগে নমোর প্রশংসা করলেন ট্রাম্প

BCCI শীঘ্রই রিটেনশন পলিসি জারি করতে পারে: এদিকে, BCCI এখনও রিটেনশন পলিসি ঘোষণা করেনি। এই মাসের শেষের দিকে তা জানানো হতে পারে বলে অনুমান করা হচ্ছে। এরপরই ঠিক হবে কতজন খেলোয়াড় ধরে রাখতে পারবে দলগুলি। আর এই বিষয়টাই হতে চলেছে চমকপ্রদ। কারণ, এবার একাধিক তারকা খেলোয়াড়ের দল ছাড়ার সম্ভাবনা রয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর