ধর্নাস্থল থেকে খোলা হল ত্রিপল, ফ্যান! পুলিশি চাপ? এবার মুখ খুললেন জুনিয়র ডাক্তাররা

বাংলা হান্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের প্রতিবাদ। গত সপ্তাহের মঙ্গলবার থেকে স্বাস্থ্য ভবনের সামনে ধর্না দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। মুখ্যমন্ত্রী, মুখ্যসচিবের সঙ্গে বৈঠক হলেও কর্মবিরতি ওঠেনি (RG Kar Case)। এর মধ্যেই বুধবার রাতে আচমকা দেখা গেল, আন্দোলনকারীদের অবস্থান মঞ্চ থেকে ত্রিপল, ফ্যান খুলে নিয়ে যাচ্ছেন ডেকরেটরের লোকজনেরা।

  • কী বলছেন জুনিয়র ডাক্তাররা (RG Kar Case)?

গতকাল সন্ধ্যায় নবান্নে (Nabanna) বৈঠকে গিয়েছিলেন জুনিয়র চিকিৎসকদের প্রতিনিধিদল। রাত থেকেই দেখা যায়, ত্রিপল, ফ্যান খোলার দৃশ্য। আজ সকালেও একই জিনিস দেখা যায়। এরপরেই এই নিয়ে নানান কানাঘুষো শোনা যেতে থাকে। তাহলে কি আন্দোলন তুলে নেওয়ার জন্য ‘চাপ’ দেওয়া হচ্ছে? এবার এই নিয়ে মুখ খুললেন এক জুনিয়র চিকিৎসক।

   
  • ‘পুলিশি চাপ’ নিয়ে কী বললেন জুনিয়র ডাক্তার?

ধর্না এলাকার একাংশ থেকে ত্রিপল, ফ্যান খুলে নেওয়া প্রসঙ্গে জিজ্ঞেস করায় এক জুনিয়র ডাক্তার (Junior Doctors) বলেন, ‘বুধবার রাত থেকেই আমরা দেখছি ত্রিপল, বাঁশ এসব খুলে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। এই নিয়ে নানান গুজব রটছে। এগুলো সবই তো জনতার দেওয়া। এখন যদি কেউ মনে করেন, এই বাবদ টাকা দেবেন না, তাহলে নিশ্চয়ই ধর্নার জায়গা থেকে এসব খুলে নিয়ে যাওয়া হবে। আমাদের এই নিয়ে কিছু বলার নেই। তবে পুলিশ এখনও আমাদের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করছে। ওনাদের তরফ থেকে কোনও চাপ আসেনি। আমাদের আন্দোলন চলছে’।

আরও পড়ুনঃ ঝেঁপে বৃষ্টি নাকি রোদ ঝলমলে আকাশ? পুজোয় কেমন থাকবে বাংলার আবহাওয়া? রইল হাতেগরম আপডেট

এদিকে বৃহস্পতিবার নবান্নে মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করেন জুনিয়র চিকিৎসকরা। প্রায় ৫ ঘণ্টা পর সেখান থেকে বেরিয়ে তাঁরা বলেন, মৌখিক আশ্বাস মিললেও লিখিত আশ্বাস মেলেনি। বরং তাঁদের সব দাবি লিখিত আকারে মেল করার কথা বলেছেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। আজ ফের নিজেদের দাবি মুখ্যসচিবকে মেল করবেন জুনিয়র চিকিৎসকরা (RG Kar Case)। এরপর জল কোনদিকে গড়ায় সেদিকেই তাকিয়ে গোটা রাজ্য।

RG Kar case junior doctors press meeting

উল্লেখ্য, গত ৯ আগস্ট আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের দেহ উদ্ধারের পর থেকেই কর্মবিরতিতে রয়েছেন জুনিয়র চিকিৎসকরা (RG Kar Case)। একাধিকবার কাজে ফেরার অনুরোধ, সুপ্রিম নির্দেশ সত্ত্বেও কর্মবিরতি ওঠেনি। আজ মুখ্যসচিবকে মেল পাঠানোর পর কী হয় সেটাই দেখার।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর