সামর্থ্য নিয়ে খোঁচা, অপমান! লন্ডনের দোকানে যা হল অমিতাভের সঙ্গে… বড় শিক্ষা দেবে

বাংলাহান্ট ডেস্ক : বলিউড ইন্ডাস্ট্রির মহীরুহ স্বরূপ অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। ‘অ্যাংরি ইয়াং ম্যান’ হিসেবে পরিচয় পেয়েছিলেন কম বয়সে। কিন্তু অমিতাভের জনপ্রিয়তা কিন্তু প্রথম থেকেই এমন ছিল না। কেরিয়ারের শুরুতে ব্যর্থতার সম্মুখীন হতে হয়েছিল অমিতাভকে (Amitabh Bachchan)। এমনকি তাঁর উচ্চতা নিয়েও কটাক্ষ সইতে হয়েছিল অভিনেতাকে। তাঁর জীবনে এমন অনেক অভিজ্ঞতাই রয়েছে যা যথেষ্ট শিক্ষণীয়।

ঝুলিতে বহু অভিজ্ঞতা অমিতাভের (Amitabh Bachchan)

মেঘে মেঘে বেলা কম হয়নি। দেখতে দেখতে ৮০ পেরিয়েছেন অমিতাভ (Amitabh Bachchan)। শক্ত শরীর অশক্ত হয়েছে। কিন্তু অভিজ্ঞতার ঝুলিতে বহু ঘটনা জমা হয়েছে তাঁর। এখন কাজ করে চলেছেন অমিতাভ (Amitabh Bachchan)। সেই সঙ্গে নিজের বিভিন্ন অভিজ্ঞতা থেকেও শেয়ার করতে দেখা যায় তাঁকে। সম্প্রতি অভিনেতার এমনি একটি অভিজ্ঞতা ভাইরাল হয়েছে।

   

আরো পড়ুন: মাত্র ৯৯ টাকায়! সত্যি? সিনেমা প্রেমীদের জন্য হাজির বাম্পার অফার

কী হল লন্ডনের দোকানে

লন্ডনে একটি দোকানে শপিং করতে গিয়ে কী পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল অমিতাভকে (Amitabh Bachchan)? লন্ডনের একটি দোকানে টাই দেখছিলেন তিনি। তখনই দোকানের এক কর্মচারী তাঁকে জানান, এই টাইয়ের দাম কিন্তু ১২০ পাউন্ড। তাঁর কথায় অবজ্ঞার সুর ছিল স্পষ্ট। সম্ভবত তিনি মনে করেছিলেন, এই মূল্যবান টাই কেনার সামর্থ্য অমিতাভের (Amitabh Bachchan) নেই। এরপরেই যা হয় তা রীতিমতো শিক্ষণীয়। অমিতাভ (Amitabh Bachchan) এক মুহূর্তও না ভেবে সটান ওই কর্মচারীর দিকে তাকিয়ে বলেন, ১০ টি টাই প্যাক করে দিতে।

আরো পড়ুন: ‘সব শুকিয়ে গিয়েছে’, নুসরতের ছবিতে ধেয়ে এল অশ্লীল কটাক্ষ, কী উত্তর দিলেন নায়িকা!

শিক্ষা দেবে এই ঘটনা

এই ঘটনা ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে বেশ কিছু শিক্ষাও দেয়। এরপরেই অমিতাভকে (Amitabh Bachchan) বলতে শোনা যায়, অনেক সময় এটা দেখিয়ে দিতে হয় যে কাউকে অবমূল্যায়ন করা ঠিক নয়। মানুষের বাহ্যিক চেহারা বা তার আর্থিক অবস্থার উপরে ভিত্তি করে নয়, বরং তার কাজ এবং প্রতিভা দিয়েই বিচার করা উচিত। পাশাপাশি আত্মবিশ্বাস বজায় রাখার শিক্ষাও দেয় এই ঘটনা।

Amitabh Bachchan

প্রসঙ্গত, অমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan) শেষ বার দেখা গিয়েছে ‘কালকি ২৮৯৮ এডি’ ছবিতে। এই বয়সেও তাঁর অভিনয় দক্ষতা মুগ্ধ করেছে দর্শকদের। আগামীতেও বেশ কিছু ছবি অপেক্ষায় রয়েছে বিগ বির ঝুলিতে। এছাড়াও কউন বনেগা ক্রোড়পতি শোও সঞ্চালনা করে থাকেন অমিতাভ। এই বয়সেও তাঁর অভিনয় দক্ষতা মুগ্ধ করেছে দর্শকদের। আগামীতেও বেশ কিছু ছবি অপেক্ষায় রয়েছে বিগ বির ঝুলিতে। এছাড়াও কউন বনেগা ক্রোড়পতি শোও সঞ্চালনা করে থাকেন অমিতাভ।

Niranjana Nag
Niranjana Nag

সম্পর্কিত খবর