জেল থেকে বেরিয়েই খুলে গেল কপাল! নয়া সিদ্ধান্তে আনন্দে আত্মহারা বিধায়ক মানিক ভট্টাচার্য

বাংলা হান্ট ডেস্কঃ টানা দু’বছর বন্দি থাকার পর গত সপ্তাহে জেল থেকে মুক্তি পেয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya)। মানিকের শর্তসাপেক্ষ জামিন মঞ্জুর করেছে কলকাতা হাইকোর্ট। এর এবার বিধানসভার কর্মকাণ্ডে অংশ নেওয়ার অনুমতি পেয়ে গেলেন মানিক ভট্টাচার্য। বিধানসভার সচিবালয় সূত্রে জানা গিয়েছে, তৃণমূল বিধায়ক জামিনের যাবতীয় তথ্য এবং নথি জমা দেওয়ার পর তা খতিয়ে দেখে তাকে বিধানসভার কাজে যোগ দিতে অনুমতি দেওয়া হয়েছে।

শিক্ষা কেলেঙ্কারি (Recruitment Scam) কাণ্ডে ২০২২ সালের ১১ অক্টোবর ইডির (ED) হাতে গ্রেফতার হয়েছিলেন পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। গত শুক্রবার মুক্তি পেয়েই সোমবার সোজা বিধানসভায় পৌঁছে গিয়েছিলেন তিনি। বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন। তখনই শোনা গিয়েছিল মানিককে দ্রুত বিধানসভার কাজে ফিরতে বলেছেন স্পিকার।

   

বিধানসভার উচ্চশিক্ষা এবং আরও একটি কমিটির সদস্যপদে রয়েছেন মানিক। আগামী সপ্তাহ থেকেই সেই সব কমিটির বৈঠকে মানিক যোগ দিতে শুরু করবেন বলে জানা যাচ্ছে। জেল থেকে ছাড়া পাওয়ার পর বিধানসভায় গিয়ে মানিক বলেন, ‘‘আমার কিছু কাজকর্ম বাকি ছিল, তা সারতে এসেছিলাম। পলাশিপাড়াই আমার কাছে অগ্রাধিকার পাবে। জেল থেকে ছাড়া পেয়ে প্রথমেই সেখানে গিয়েছি।’’

সূত্রের খবর, শারিরীক ভাবে একদম ফিট রয়েছেন মানিক। তবে দীর্ঘদিন জেলে থেকে তার ওজন অনেকটাই কমে গিয়েছে। প্রসঙ্গত, গত সপ্তাহে ইডির দায়ের করা মামলায় জামিনের আবেদন মঞ্জুর হয়েছে মানিকের। কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভ্রা ঘোষ তাকে জামিন দিয়েছে। তবে চাপানো হয়েছে একাধিক শর্ত।

manik bhattacharya

আরও পড়ুন: হয়ে গেল কনফার্ম! উত্তপ্ত আবহে অবশেষে DA বাড়ছে সরকারি কর্মীদের, এবার কত শতাংশ?

তৃণমূল নেতাকে তার পাসপোর্ট জমা রাখতে হবে। নিম্ন আদালত বা তিনি যে ট্রায়াল কোর্টের আওতায় থাকেন সেই এলাকা তিনি ছাড়তে পারবেন না মানিকবাবু।পাশাপাশি মামলা সংক্রান্ত শুনানিতে আদালতে হাজিরা দিতে হবে তাকে। কোনোভাবেই এই মামলার সাক্ষীদের সঙ্গে কোনওরকম যোগাযোগ করতে পারবেন না। তদন্তকারী আধিকারিকদের তদন্তে সাহায্য করতে হবে। কোনো শর্ত ভাঙলে উপযুক্ত পদক্ষেপও নেওয়া হবে বলে জানিয়েছে হাইকোর্ট।

 

 

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর