বড় খবর! গরু পাচার মামলায় জামিন পেলেন অনুব্রত মণ্ডল, কবে বীরভূমে ফিরছেন কেষ্ট?

বাংলা হান্ট ডেস্কঃ অবশেষে জেলমুক্তি। গরু পাচার মামলায় জামিন পেলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট থেকে গরু পাচার মামলায় ১০ লক্ষ টাকার বন্ডে তার জামিন মঞ্জুর হয়েছে। সম্প্রতি সিবিআইয়ের মামলায় জামিন পেয়েছিলেন অনুব্রত ওরফে কেষ্ট। আর এবার ইডির মামলাতেও মুক্তি। অর্থাৎ পুজোর আগেই ফুল ফর্মে বীরভূমের বাঘ।

২০২২ সালের আগস্ট মাসে বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে গরুপাচার মামলায় গ্রেফতার করেছিল সিবিআই। প্রথমে আসানসোল সিবিআই আদালতে এই মামলা চলে। সেখানেই সংশোধনাগারে বন্দি ছিলেন তৃণমূল নেতা। এরপর তিহাড় জেলে দিল্লিতে নিয়ে আসা হয় অনুব্রতকে। সেখানে তাকে গ্রেফতার করে ইডিও। এতদিন তিহাড়েই ছিলেন তৃণমূলের কেষ্ট। তবে এবার ফিরবেন বাংলায়।

   

সূত্রের খবর, শর্তসাপেক্ষ জামিন পেয়েছেন অনুব্রত। ১০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে শর্তসাপেক্ষে জামিন মিলেছে সুপ্রিম কোর্টে। আদালতের নির্দেশ, এই সংক্রান্ত মামলার শুনানির সময় তাকে হাজির থাকতে হবে। তিনি কখনো বিদেশ গেলে তার নিম্ন আদালতের অনুমতি প্রয়োজন। তা ছাড়া তিনি দেশের বাইরে যেতে পারবেন না। পাশাপাশি যে মোবাইল নম্বর ব্যবহার করেন তা তদন্তকারী অফিসারদের দিতে হবে। কখনও তিনি ফোন বন্ধ করতে পারবেন না। এই মামলার কোনও সাক্ষীর সঙ্গে যোগাযোগ করতে পারবেন না।

anubrata 5

আদালতে সূত্রে জানা যাচ্ছে, সমস্ত আইনি প্রক্রিয়া মিটিয়ে সোমবার নাগাদ অনুব্রত জেল থেকে বেরিয়ে আসতে পারেন। উল্লেখ্য, সম্প্রতি এই একই মামলায় জামিন পেয়েছেন অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডল। ২০২২ সালের অগস্ট মাসে অনুব্রত গ্রেফতার হওয়ার পর থেকেই তদন্তকারীদের নজরে ছিলেন সুকন্যা। এরপর কেষ্ট গ্রেফতারির সাড়ে আট মাস পর সুকন্যাকে গ্রেফতার করেছিল ইডি। আপাতত তিনি জেলমুক্তি। আর এবার মেয়ের ফর বাড়ি ফিরছেন বাবা অনুব্রত।

সুকন্যার জামিনের পর থেকেই অনুব্রতর মুক্তির জল্পনা আরও জোড়ালো হচ্ছিল। কেষ্টদার ফিরে আসায় অপেক্ষায় দিন গুনছিলেন বীরভূমবাসী। অবশেষে তাই হল। অনুব্রতর জামিনের খবরে স্বভাবতই উচ্ছ্বসিত বোলপুরের তৃণমূল শিবির। জেলা তৃণমূলের অনুমান, জেলায় ফিরেই বাঘের মতো ফের জেলা সভাপতি হিসেবে দলের কাজ করবেন কেষ্ট। কেননা ওই পদে কাউকে বসাননি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর