পুজোর চারদিন…! কলকাতাবাসীর জন্য দারুণ সুখবর! কেএমসির এক ঘোষণায় ধন্য ধন্য করছে সকলে

বাংলা হান্ট ডেস্কঃ মা আসছে! আর মাত্র হাতেগোনা কয়েকটা দিনের অপেক্ষা। সেপ্টেম্বর মাসের শুরু থেকেই পুজোর আনন্দে মেতে উঠবে বাঙালি। তার আগে এবার জনসাধারণের সুবিধার কথা ভেবে বিরাট ঘোষণা করল কলকাতা পুরসভা (Kolkata Municipal Corporation)। পুজোর কয়েকটা দিন আমজনতার সুরাহা করতে জলের সময় বদলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেএমসি।

  • কটা থেকে কটা অবধি পাওয়া যাবে জল (Kolkata Municipal Corporation)?

পঞ্জিকা অনুসারে, এবার সকাল ৬:২৪ মিনিটে সন্ধিপুজো। রাত থেকেই শুরু হয়ে যাবে পুজোর তোরজোড়। শাস্ত্রজ্ঞরা জানাচ্ছেন, এই বছর সপ্তমী থেকে দশমী, চারদিনই ভোর হতে না হতেই পুজোয় বসে যেতে হবে। স্বাভাবিকভাবেই তখন দরকার হবে জল। স্নান করে পুজোয় বসা থেকে শুরু করে পুজোর (Durga Puja) জিনিসপত্র ধোয়া, জল ছাড়া কিছুই হবে না। তাই এবার পুজোর কয়েকটা দিন ভোর ৩টে থেকে জল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা।

   
  • পুজো বৈঠকের পরেই বিরাট ঘোষণা

শুক্রবার কেএমসির (KMC) পুজো বৈঠক হয়েছে। জানা যাচ্ছে, সেই বৈঠকে মেয়র, সকল বিভাগের মেয়র পারিষদরা ছাড়াও উপস্থিত ছিলেন পুর কমিশনার ধবল জৈন, ডিসি সেন্ট্রাল (দুই) দেবব্রত সরকার, ডিসি ট্রাফিক শ্রীকান্ত জগন্নাথরাও, ক্যালকাটা ট্রাম কোম্পানি, সিইএসসি, দমকল বিভাগ, ক্যালকাটা পোর্ট ট্রাস্টের আধিকারিকরা।

আরও পড়ুনঃ বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর! জবাবি চিঠিতে কী বলা হয়েছে জানেন?

এই বৈঠকেই পুজোর চারটে দিন ভোর ৩টে থেকে জল দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। জানা যাচ্ছে, কলকাতা পুরসভার ‘পুজো বৈঠকে’ মেয়র পারিষদ স্বপন সমাদ্দার এই বিষয়টি প্রথম তোলেন। তাঁর আবেদনে সাড়া দেন মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim)। এরপরেই তিনি জানান, এবার পুজোর চারদিন ভোর ৩টে থেকে জল দেবে পুরসভা।

Kolkata Municipal Corporation Durga Puja Boithok

এদিন শহরের রাস্তা বেহাল দশা নিয়েও কথা বলেন ফিরহাদ। পুজো আসতে আর কয়েক সপ্তাহের অপেক্ষা। তার আগে দ্রুত রাস্তা মেরামতের নির্দেশ দিয়েছেন কেএমসির (Kolkata Municipal Corporation) মেয়র। হাইড রোড, আনন্দপুর রোড, তারাতলা থানা থেকে তারাতলা মোড় যাওয়ার রাস্তা, সোনাগাছা রোডের তথৈবচ অবস্থার কথা পুজো বৈঠকে উঠে আসে বলে খবর। সেই সঙ্গেই এজেসি বোস উড়ালপুলের ওপর রাস্তাও ফেটে গিয়েছে বলে জানা যায়। সেটা সারানোর জন্য এইচআরবিসিকে নির্দেশ দিয়েছেন ফিরহাদ।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পড়াকালীন সাংবাদিকতা শুরু। বিগত ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত। রাজনীতি থেকে বিনোদন, ভাইরাল থেকে ভ্রমণ, সব ধরণের লেখাতেই সমান সাবলীল।

সম্পর্কিত খবর