আজকের রাশিফল ২২ সেপ্টেম্বর, পড়াশোনায় বাজিমাত এই চার রাশির

বাংলা হান্ট ডেস্ক: আজকের রাশিফল (Ajker Rashifal)-এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও। তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি।

দেখে নিন আজকের রাশিফল (Ajker Rashifal):

মেষ রাশি: আপনার অনিয়ন্ত্রিত জীবনযাপনের কারণে এবং অত্যধিক ব্যয়ের জন্য বাবা-মা চিন্তিত হয়ে পড়তে পারেন। তাই, নিজেকে সংযত করার চেষ্টা করুন। শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। আপনি আজ একাকী কিছুটা সময় অতিবাহিত করতে পছন্দ করবেন। অর্ধাঙ্গিনীর শরীর হঠাৎ খারাপ হয়ে যাওয়ার কারণে আজ আপনি ব্যস্ত হয়ে পড়বেন।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে তামার পাত্রে সারারাত জল রেখে পান করুন।

   

বৃষ রাশি: শরীরের প্রতি অবশ্যই যত্নশীল হন। ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। একজন বয়স্ক আত্মীয়ের কাছ থেকে আজ আপনি আশীর্বাদ পাবেন। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। আপনার কাছে থাকা অবসর সময়টিকে আজ সঠিকভাবে কাজে লাগানোর চেষ্টা করুন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: জীবনে শান্তি এবং সুখ বজায় রাখার লক্ষ্যে বাড়ির কোণে এবং বাথরুমে সাদা রঙের মার্বেলের টুকরো রাখুন।

মিথুন রাশি: প্রাচীন কোনও জিনিস অথবা গয়নার বিনিয়োগ করলে আজ আপনি লাভবান হতে পারেন। অর্ধাঙ্গিনীর সাথে আপনি আজ একটি পারিবারিক সমস্যা ভাগ করে নিতে পারেন। শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। আপনার মিশুকে মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। পরিবারের সদস্যদের সাথে কিছুটা সময় অতিবাহিত করুন। শরীর এবং মনকে সুস্থ রাখার জন্য নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে অভাবী ব্যক্তিদের উদ্দেশ্যে বার্লি, কালো সর্ষের বীজ এবং মূল দান করুন।

কর্কট রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন এবং শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। এর পাশাপাশি পুষ্টিকর খাবার খান। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। এদিকে, আজ আপনি অর্থ সঞ্চয় করতেও সক্ষম হবেন না। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করার চেষ্টা করুন। আপনি আজ একটি পারিবারিক সমস্যার সমাধান করে ফেলতে পারেন। অপরিচিত ব্যক্তিদের কাছে নিজের গোপন তথ্যগুলি জানিয়ে দেবেন না। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
প্রতিকার: প্রতিটি ক্ষেত্রে অগ্রগতির লক্ষ্যে তোতা পাখিকে সবুজ রঙের লঙ্কা খাওয়ান।

সিংহ রাশি: আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। অযথা অর্থব্যয়ের বদ অভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। আজ আপনি সন্ধ্যে নাগাদ একটি সামাজিক কর্মকাণ্ডে ব্যস্ত থাকতে পারেন। প্রিয়জনদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। কোনও বিষয়ের পরিপ্রেক্ষিতে অর্ধাঙ্গিনীর সাথে আজ আপনার মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে অভাবী ব্যক্তিদের উদ্দেশ্যে কেশরের মিষ্টি হালুয়া বিতরণ করুন।

কন্যা রাশি: আপনার রসিক মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবেন। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। পাশাপাশি, অর্থ লেনদেন অথবা কোনও গুরুত্বপূর্ণ কাগজে সই করার সময়ে সচেতন থাকুন। কোনও সামাজিক কাজে আজ আপনি ব্যস্ত থাকতে পারেন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। কোথাও শহরের সময়ে আজ আপনার একজন আকর্ষণীয় ব্যক্তিত্বের সাথে দেখা হবে। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে একটি কালচে নীল-কাপড়ের মধ্যে সাতটি গোল মরিচ, সাতটি ছোলা এবং একটি কয়লার টুকরো বেঁধে তা কোনও নির্জন স্থানে গিয়ে মাটির তলায় পুঁতে দিন।

তুলা রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি অবশ্যই ভালো। পাশাপাশি, আজ আপনি ঋণমুক্ত হতে পারবেন। আজ আপনার একজন সমবেদনাশীল বন্ধুর সাথে দেখা হতে পারে। মনে রাখবেন, আমাদের জীবনে সময় হল অত্যন্ত মূল্যবান। তাই, অযথা সময় নষ্ট করা থেকে বিরত থাকুন। মদ্যপান এবং ধূমপানের বদভ্যাস পরিত্যাগ করুন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে সৎ চরিত্র বজায় রাখুন এবং মিথ্যে কথা বলা থেকে বিরত থাকুন। এর পাশাপাশি, কাউকে সমস্যায় ফেলবেন না এবং মিথ্যা সাক্ষী দেবেন না।

বৃশ্চিক রাশি: শরীর নিয়ে আজ অযথা কোনও চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি অবশ্যই ভালো। শুধু তাই নয়, আজ আপনি যথেষ্ট পরিমাণে অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। প্রেমের জন্য দিনটি খুব একটা খারাপ নয়। আজ নিজের জন্য কিছুটা সময় বের করুন। জীবনসঙ্গীর সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে।
প্রতিকার: জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে ফিটকিরি দিয়ে দাঁত মাজুন।

ধনু রাশি: আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। তাই, অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন। শরীর নিয়ে আজ অযথা কোনও চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। কাউকে আজ আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। শিশুদের সাথে ঠান্ডা মাথায় কথা বলুন। প্রতিটি জিনিসপত্র আজ অত্যন্ত সতর্কতার সাথে রাখুন। নাহলে সেগুলি চুরি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ আপনি একটি ভালো বই পড়তে পারেন অথবা ব্লগ লিখতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে নিয়মিত হনুমানজির পুজো করুন।

আরও পড়ুন: Chanakya Niti: এই ৫ টি কথা স্ত্রী-রা কখনও জানতে দেন না স্বামীদের! সবসময় লুকিয়ে রাখেন তাঁদের কাছ থেকে

মকর রাশি: বন্ধুবান্ধবদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। দিনের শুরুতেই আজ আপনি একটি আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। প্রেমের জীবনে আপনাকে আজ সতর্ক থাকতে হবে। আপনার কাছে থাকা অবসর সময়টিকে আজ সঠিকভাবে কাজে লাগানোর চেষ্টা করুন। আজ আপনি নিজের পছন্দের কিছু কাজ করতে পারেন। জীবনসঙ্গিনীর কোনও আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।
প্রতিকার: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে নিয়মিত গায়ত্রী চালিশা এবং গায়ত্রী মন্ত্র জপ করুন।

আরও পড়ুন: এই অক্ষরগুলি দিয়ে নাম শুরু হলেই জীবনে মিলবে বড় সাফল্য! দু’হাতে আসবে টাকা, কি বলছে জ্যোতিষশাস্ত্র?

কুম্ভ রাশি: আপনি আজ দীর্ঘ সময় ধরে চলা কোনও মানসিক চাপ থেকে পরিত্রাণ পেতে পারেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি একটি বই পড়তে পারেন অথবা পছন্দের গান শুনতে পারেন। শরীর এবং মনকে সুস্থ রাখার জন্য নিয়মিত ভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। বিবাহিত জীবনে কোনও সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে ভালোবাসার মানুষটিকে নীল রঙের ফুল উপহার দিন।

মীন রাশি: শারীরিক দিক থেকে আজ আপনি সুস্থ থাকবেন। দীর্ঘমেয়াদী ভিত্তিতে কোথাও বিনিয়োগ করলে আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার মিশুকে মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। ভালোবাসার মানুষটির সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আপনার প্রতিযোগিতামূলক মনোভাবের জন্য আজ আপনি একটি প্রতিযোগিতায় জয়লাভ পেতে সক্ষম হবেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
প্রতিকার: প্রেমের জীবন সুখকর করে তুলতে তামা অথবা সোনার চুড়ি পরুন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর