উৎসবে ‘না’ অপরাজিতা আঢ্যর! কেনেননি পুজোর জামা, কি প্ল্যান অভিনেত্রীর?

বাংলা হান্ট ডেস্ক : আরজিকর কাণ্ডের প্রতিবাদে এবার বড় সিদ্বান্ত নিলেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য (Aparajita Auddy)। দেখতে দেখতে একমাসের বেশি সময় অতিক্রান্ত। এখনও অধরা মেয়ের বিচার। আরজিকর কাণ্ডের প্রতিবাদ আন্দোলন দিনে দিনে তীব্র থেকে তীব্রতর হয়ে উঠছে। মেদিনীপুরের বন্যা দুর্গতদের সাহায্য করার কারণে আপাতত ১০দিনের জন্য আংশিকভাবে ধর্না তুলে নিয়েছেন রাজ্যের জুনিয়র চিকিৎসকরা। যদিও সেই সাথে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিয়ে তারা জানিয়ে দিয়েছেন তিলোত্তমার দোষীরা শাস্তির না পাওয়া পর্যন্ত তারা থেমে থাকবেন না।

উৎসবে ফিরবেন ‘না’ অপরাজিতা আঢ্য (Aparajita Auddy)

এদিন চোখে জল নিয়েই নির্যাতিতার বাবা-মা তাঁদের কাঁধে যে দায়িত্ব তুলে দিয়েছেন তা পালন করাই এখন রাজ্যের জুনিয়র ডাক্তারদের একমাত্র লক্ষ্য। অভয়ার বিচার পাওয়ার এই আন্দোলনের জেরে এবছর দুর্গা পুজোর উৎসবের আমেজ বদলে গিয়েছে প্রতিবাদের উৎসবে। রাস্তায় রাস্তায় এখন শুধুই প্রতিবাদের গর্জন।

   

উৎসবে ফিরবেন না বলে পণ করেছেন বিনোদন জগতের তারকারাও। এবার এই একই পথে হাঁটলেন বাংলার জনপ্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্য (Aparajita Auddy)। মুখ্যমন্ত্রীর উৎসবে ফেরার নিদান নাকচ করেই এবছর উৎসবে ‘না’ করেছেন অভিনেত্রী (Aparajita Auddy)। শুধু তাই নয়, এবছর পুজোর কেনাকাটাও করেননি তিনি। শুধু নিজের জন্যই নয় জামা কাপড় কেনেননি অন্য কারও জন্যও।

এমনকি বাড়ির বাচ্চাদের জন্যও নয়। অভয়ার বিচারের দাবিতে ইতিমধ্যে একাধিকবার আন্দোলনে পথ নেমেছেন অভিনেত্রী। সরব হয়েছেন সোশ্যাল মিডিয়াতেও। তবে সকলেই জানেন ধর্মপ্রাণা অভিনেত্রী ঠাকুর ভক্তির কথা। তাই এই বিষয় নিয়ে আলাদা করে কিছুই বলার নেই। তবে উৎসবে না ফিরলেও পুজোতে ‘না’ নেই অপরাজিতার।

 আরও পড়ুন : টাকা দিয়ে ফিল্মি অ্যাওয়ার্ড কেনেন শাহরুখ খান! বিস্ফোরক অভিযোগ এই অভিনেত্রীর

তবে এ বছর পুজোতে কোন আনন্দ উৎসব থাকছে না অভিনেত্রীর বাড়িতে। তাই প্রত্যেক বছরের মতো এ বছরও শুধুমাত্র নিজের হাতেই সন্ধি পুজো কিংবা হোম করবেন অপরাজিতা। কারণ অভিনেত্রী জানিয়েছেন মায়ের পুজো উৎসব নয়, তাই প্রতি বছরের মতো এবছরও শুধুমাত্র নিয়মগুলো তিনি নিজের হাতেই করবেন। তবে এবছর পুজোর আগে কলকাতায় থাকছেন না, তিনি।

Aparajita Auddy

এপ্রসঙ্গে টিভি নাইন বাংলায় অপরাজিতা জানিয়েছেন, এ বছর পুজোর আগেই কাজ থেকে বিরতি নিয়ে সপ্তাহেই তীর্থে যাবেন তিনি। অপরাজিতার কথায়, ‘শিরডি যাব, সেখান থেকে শনি সিগনাপুর যাব, সেখান থেকে যাব ত্রম্বকেশ্বর।’ এই তিন জায়গায় ঈশ্বর দর্শন সেরেই আবার কলকাতায় ফিরে আসবেন তিনি। তবে কবে ফিরবেন তা ঠিক করেননি এখনও।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর