হাতেগোনা কয়েক জনের নাম মিটু-তে আসবে না! আবিরকে ক্লিনচিট দিলেন ঋতাভরী

বাংলা হান্ট ডেস্ক : আরজিকর কান্ডের আবহেই যৌন হেনস্তার অভিযোগে সরগরম গোটা বিনোদন জগৎ। শুরুটা হয়েছিল মালায়ালি ফিল্ম ইন্ডাস্ট্রির  জাস্টিস হেমা কমিটির রিপোর্ট থেকে। তারপরেই একই অভিযোগ সামনে আসতে শুরু করে বাংলা ইন্ডাস্ট্রি (Tollywood) থেকেও। ইতিমধ্যেই এক অভিনেত্রী করা অভিযোগে ডিরেক্টর্স  গিল্ডের  তরফ থেকে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে পরিচালক অরিন্দম শীলকে। 

ঋতাভরীর উদ্যোগে টলিউডেও (Tollywood) হেমা কমিটির

তারপরেই একের পর এক মুখ খুলতে শুরু করেন টলি (Tollywood) পাড়ার অন্যান্য অভিনেত্রীরাও। এ বিষয়ে অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) সরাসরি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সোশ্যাল মিডিয়ায় ট্যাগ করে বাংলার টলিউডেও (Tollywood) হেমা কমিটির আদলে এটি কমিটি গঠন করার আবেদন জানিয়েছিলেন। নায়িকার করা সেই আবেদনের সাড়া দিয়ে ইতিমধ্যেই বৈঠক সেরেছেন মুখ্যমন্ত্রী।

   
  • আবির-ঋতাভরীর কেমিস্ট্রি

এ বছর পুজো উপলক্ষে মুক্তি পাচ্ছে শিবপ্রসাদ-নন্দিতা পরিচালিত ঋতাভরীর আসন্ন সিনেমা ‘বহুরূপী’। আগের সিনেমা ‘ফাটাফাটি’র পর এই সিনেমায় আরও একবার ঋতাভরীর নায়ক আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। ইতিমধ্যেই দুজনের অনস্ক্রিন রসায়ন মন ছুঁয়েছে দর্শকদের। আসলে একটা সিনেমা করেই তাঁদের  দুজনের মধ্যে টিউনিংটাই এত সুন্দর হয়ে গিয়েছে যে অনস্ক্রিনের মতোই অফস্ক্রিনেও আবির-ঋতাভরীর কেমিস্ট্রি রীতিমতো চোখ টানছে দর্শকদের।

  • আবিরের দরাজ প্রশংসা ঋতাভরীর

সম্প্রতি এই সহ অভিনেতার দরাজ প্রশংসা শোনা গেল অভিনেত্রীর গলায়। ‘ফ্যামিলি ম্যান’ আবিরের প্রশংসায় ঋতাভরী এদিন বললেন, ‘ফাটাফাটির পর আমাদের অফ-স্ক্রিন কমফর্টজোনটা এমন জায়গায় চলে গেছে যে আমরা সিনে কিছু ইম্প্রোভাইজ করলে, যেটা আগে রিহার্সাল করিনি সেটা আমরা ধরে ফেলি। কারণ আমাদের টিউনিংটা খুব ভালো হয়ে গেছে।’

আরও পড়ুন : ‘ঘাটালের মানুষ ভাসছে, দেব হাসছে’! অভিনেতাকে খাদানের শুটিং করতে দেখেই ধেয়ে এল কটাক্ষের বন্যা

আজকের দিনে একজন সহ অভিনেতার সাথে কমফোর্ট জোন প্রসঙ্গে জানতে চাওয়া হলে ঋতাভরী এদিন স্পষ্ট বলেন, ‘হ্যাঁ, হাতেগোনা তো কয়েকটা লোকই আছে যাদের নাম মিটু-তে আসবে না তাদের মধ্যে আবিরদা আছে।’ সহ অভিনেত্রীর মুখে নিজের প্রশংসা শুনে ততক্ষণে হেসে ফেলেন আবির-ও।

  • আবিরের প্রতিক্রিয়া 

‘ফাটাফাটি’র পর দ্বিতীয়বার ঋতাভরীর সাথে কাজ করার অভিজ্ঞতা প্রসঙ্গে আবির এদিন বলেছেন ভালো বন্ডিং থাকায় কাজ করা একইসাথে সহজ এবং  কঠিন। এক্ষেত্রে অভিনেতার যুক্তি, ‘খুব সহজ হলে আমার মনে হয় না ও খুশি হত বা আমি আমিও খুশি হতাম। সেখানে নিজেকেও চ্যালেঞ্জ না করতে পারা হয়ে যাবে, সেটা অভিনেতা হিসাবে কেউ চায় না।’

Abir 1

সেইসাথে এদিন আবিরের আরও সংযোজন, ‘আমি বিশ্বাস করি পর্দায় অভিনয় সহ-অভিনেতার উপর অনেকখানি নির্ভর করে। আমি সেটা বিশ্বাস করি, সেই বোঝাপড়া বা কমফোর্ট জোনটা থাকলে অন্য কোনওদিকে তাকাতে হয় না। বোঝাপড়ার মধ্যে দিয়ে চললে আমরা পরস্পরের থেকে সাজেশন চাইতে পারি। সেটা খুব হেলথি রিলেশন।’

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর